টাইমলাইনপশ্চিমবঙ্গবিশেষ

পাহাড়প্রেমীদের জন্য দুর্দান্ত খবর! চালু হচ্ছে কলকাতা-শিলিগুড়ি নতুন ট্রেন, রইল টাইম টেবিল

বাংলা হান্ট ডেস্ক : একাধিক ট্রেন (Train) বাতিল হচ্ছে প্রতিদিন এই কুয়াশা এবং শৈত্য প্রবাহের জেরে। তারপরেও মানুষের ঘোরার শেষ নেই, আর তাই এই শীতের মধ্যেও উত্তরবঙ্গে (North Bengal) দেখা মিলছে বিপুল সংখ্যায় পর্যটকদের (Tourist)। দার্জিলিং, ডুয়ার্স বা তরাই অঞ্চলে ঘোরাঘুরি করতে ব্যস্ত আট থেকে আশি। হোটেলে হোটেলে পর্যটকদের ভিড়। সবই তো ঠিক আছে, কিন্তু ট্রেন বাসে করে যে যাবেন রিজার্ভেশন (Reservation) পাবেন তো? কুছ পরোয়া নেই।

পর্যটকদের কথা মাথায় রেখে উত্তর-পূর্ব সীমান্ত রেল ঠিক করেছে যে নির্দিষ্ট ট্রেনগুলি ছাড়াও আরও বেশ কিছু নতুন ট্রেন আনতে চলেছে তারা। এই ট্রেনের মাধ্যমে উপকৃত হবেন বহু কলকাতা- শিলিগুড়ি যাত্রীরা। যেসব যাত্রীরা ফিরতে পারছেন না, বা যেতে চাইছেন পাহাড়ে তাঁদের জন্য রইলো সুখবর। কলকাতা (Kolkata) থেকে নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri) রুটে এই ট্রেন চালাতে চলেছে রেল কর্তৃপক্ষ।

আজ অর্থাৎ ২৫শে জানুয়ারি থেকে এই ট্রেন চলাচল করতে শুরু করছে। রাত ১১:৩০টায় কলকাতা থেকে ছাড়বে এই ট্রেন। পরের দিন সকাল ১০:১০এ পৌঁছবে নিউ জলপাইগুড়ি স্টেশনে। আবার এই ট্রেনটি পরের দিন দুপুর ১২টায় নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে এবং কলকাতায় পৌঁছবে রাত ১২:৫০-এ। আপে চলাচলকারী ট্রেনটি যথাক্রমে নৈহাটি, ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদ টাউন, বারসই, কিশনগঞ্জ এবং আলুয়াবাড়ি রোড স্টেশনে থামবে।

Train line change

ট্রেনটিতে অন্যান্য ট্রেনের মতোই সব সুবিধাই থাকছে। ট্রেনটিতে জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস এবং এসি কোচ থাকবে। কলকাতা-নিউ জলপাইগুড়ি শীতকালীন স্পেশাল ট্রেনের টিকিটের বুকিং পিআরএস কাউন্টার এবং ইন্টারনেটের মাধ্যমে ২২ জানুয়ারি থেকে পাওয়া যাবে। তবে যেহেতু এটি স্পেশাল ট্রেন তাই ভাড়ার টাকাটা একটু হয়তো বেশী, দাবী রেল কর্তৃপক্ষের।

Related Articles