বৃষ্টির ঝোড়ো ব্যাটিং! বিশ্বকর্মা পুজো থেকে গণেশ চতুর্থী সবই মাটি, কলকাতা সহ ৭ জেলায় সতর্কতা

বাংলা হান্ট ডেস্ক: গত দুদিন দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি কিছুটা কম থাকলেও কাল থেকে উৎসবের মজা ভেস্তে দিতে পারে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার বিশ্বকর্মা পুজোর ও পরদিন গণেশ চতুর্থীতে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। ভিজতে পারে উত্তরবঙ্গের একাধিক জেলাও।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার থেকে ফের শুরু হবে বৃষ্টির তাণ্ডব। নতুন সপ্তাহে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পরিমাণ বাড়বে বাংলায়। সোমবার অর্থাৎ বিশ্বকর্মা পুজোর দিন দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ওই দিন কলকাতা-সহ দক্ষিণের প্রায় সবক’টি জেলাতেই বজ্রবিদ্যুৎ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবার মঙ্গলবার অর্থাৎ গণেশ চতুর্থীর দিন। বৃষ্টি আরও বাড়তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

আরও পড়ুন: এ যেন সায়গল টু! বান্ধবীকে ১২ লাখের গাড়ি, কোটি-কোটির সম্পত্তি, গ্রেফতার বীরভূমের কনস্টেবল

এরপর বুধবার আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামীকাল থেকে। মঙ্গলবার থেকে টানা তিন দিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা বৃষ্টির পূর্বাভাস।

weather

আরও পড়ুন: নজিরবিহীন! কলকাতার পুর অধিবেশনেই TMC-BJP কাউন্সিলরদের তুমুল মারপিট, গালাগালি

ওয়েদার অফিস জানাচ্ছে এই মুহূর্তে দিঘা থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত একটি মৌসুমী অক্ষরেখা বিস্তৃত। সেই কারণেই স্থলভাগে জলীয় বাষ্প ঢুকছে।
উত্তরবঙ্গেও আজ ও কাল ভারী বৃষ্টির না সম্ভাবনা নেই। তবে বিকেল হতেই হঠাৎ দাপিয়ে বৃষ্টি হচ্ছে কোচবিহার জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় আজ হালকা বৃষ্টির পূর্বাভাস। যদিও মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি অনেকটা বাড়বে।