দুর্যোগের ডঙ্কা বাজছে! কিছুক্ষণ রেস্ট নিয়েই ফের শুরু হবে বৃষ্টির তাণ্ডব, কী জানাচ্ছে হাওয়া অফিস?

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়ার ভোলবদল। আজ সারাদিন সূর্যের দাপট অব্যাহত রাজ্যের অধিকাংশ জেলায়। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) সূত্রে খবর, আজ ও কাল ঝড়-বৃষ্টির সম্ভাবনা কম এ রাজ্যে (West Bengal)। বাড়ছে তাপমাত্রা। কালও এই রকমই থাকবে আবহাওয়া। তবে সোমবার থেকে ফের শুরু হবে বৃষ্টির তাণ্ডব।

আজ শনিবার বৃষ্টি না হলেও সোমবার থেকে আবারও বদল হবে আবহাওয়া। নতুন সপ্তাহে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পরিমাণ বাড়বে বাংলায়। যদিও রবিবারও গরম বাড়াবে। বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি।

   

এই দুদিন বৃষ্টির পরিমাণ কম থাকবে৷ আজ ও কাল কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুর,উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুত সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: TET পিছু ২৫ কোটি টাকা লাভ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ! তথ্য সহ হিসাব দেখালেন শুভেন্দু, শোরগোল

উত্তরবঙ্গেও আজ ও কাল ভারী বৃষ্টির না সম্ভাবনা একেবারেই নেই। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় হালকা বৃষ্টির পূর্বাভাস। আগামীকাল আরও কমবে বৃষ্টি। বাড়বে গরম।

weather

আরও পড়ুন: ‘লাল দিয়ে যেটা দাগ সেটা দেখুন…জগিং করতে স্পেনে গিয়েছেন মমতা’, শুভেন্দুর তুমুল খোঁচা

সোমবার থেকে ফের চলবে বৃষ্টির তাণ্ডব। এরপর বুধবার আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই দুদিন। তবে তাতে গরম কমার সম্ভাবনা নেই। কিন্তু, সোমবার থেকে ফের আবহাওয়ার ভোলবদল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর