কুলদীপ ম্যাজিকে শ্রীলঙ্কাকে হারিয়ে অবিশ্বাস্য জয় ভারতের! এশিয়া কাপ ফাইনালের টিকিট নিশ্চিত রোহিতদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) টার্নিং উইকেটে আজ ভারতীয় ব্যাটারদের চরম কঠিন পরীক্ষার মুখোমুখি পড়তে হয়েছিল। আজ শ্রীলঙ্কার দুই স্পিনার দুনীথ ওয়েলালাগে এবং চারিথ আশালঙ্কার স্পিনের সামনে অসহায় হয়ে পড়েছিল গোটা ভারতীয় ব্যাটিং লাইন আপ। পাকিস্তান ম্যাচের হিরো বিরাট কোহলি (Virat Kohli) এদিন ব্যর্থ। রোহিত শর্মার (Rohit Sharma) অর্ধশতরান এবং ঈশান কিষাণ ও লোকেশ রাহুলের পার্টনারশিপে ভর করে দ্বীপরাষ্ট্র ক্রিকেট দলের সামনে ২১৩ রানের টার্গেট রাখতে পেরেছিল ভারত। গুরুত্বপূর্ণ ২৬ রান যোগ করেছিলেন দলে সুযোগ পাওয়া অক্ষর প্যাটেলও। কিন্তু টার্নিং উইকেটে কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজার ভেলকিতে দুর্দান্ত জয়ের ছিনিয়ে নিল ভারত।

rohit vs sri lanka

এরপর বল হাতে ভারতও প্রত্যাঘাত করেছিল। ভারতের বোলারদের বিরুদ্ধে ব্যাটিং করতে অসুবিধায় পড়ে শ্রীলঙ্কাও। নিয়মিত ব্যবধানে তারা উইকেট হারাতে থাকে। ফাস্ট বোলার এবং স্পিনার, দুই বিভাগের তরফ থেকে শ্রীলঙ্কার ব্যাটারদের সর্বোচ্চ মানের পরীক্ষা নেওয়া শুরু হয়।

শ্রীলঙ্কাকে লড়াইয়ে রেখেছিল ধনঞ্জয় ডি সিলভা (৪১) এবং ওয়েলালাগের (৪২*) জুটি। তাদের মধ্যে ৬৩ রানের একটি পার্টনারশিপ হয়। কিন্তু রবীন্দ্র জাদেজার বলে ধনঞ্জয় বড় শর্ট মারতে গিয়ে নিজের উইকেট ছুড়ে আসার পরে তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কা। ১৭২ রানে তারা অলআউট হয়ে যায়।

এই দুর্দান্ত বোলিংয়ের জন্য অনেকটাই কৃতিত্ব প্রাপ্য স্পিনারদের। কুলদীপ যাদব পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটে নেওয়ার পর এদিন ৪ উইকেট নিয়েছেন। নিজের ১০ ওভারে অত্যন্ত কৃপণ বোলিং করার পর দুটি উইকেট এসেছে রবীন্দ্র জাদেজার ঝুলিতেও। তবে এদিন স্পিন বোলারদের যোগ্য সহায়তা করেছেন বুমরা (২/৩০) সিরাজ (১/১৭) ও হার্দিক (১/১৪)।

এই জয়ের মধ্য দিয়ে ভারতের এশিয়া কাপের ফাইনালে পৌঁছানো নিশ্চিত হয়ে গেল। ২০১৮ সালের পর ফের একবার রোহিতের অধিনায়কত্ব এশিয়া কাপ জয়ের দুর্দান্ত সুযোগ ভারতের সামনে। গ্রুপ পর্বের বাংলাদেশ ম্যাচে এখন নেহাতই নিয়মরক্ষার। তবে স্পিনের বিরুদ্ধে আজ বিরাট কোহলিরা যেভাবে ভেঙে পড়েছিলেন সেই বিষয়টা কিছুটা চিন্তায় রাখবে কোচ রাহুল দ্রাবিড়কে।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর