রোহিত তো নামে অধিনায়ক, আসল কাজ করছেন বিরাট কোহলিই, ফাঁস হলো বড় সত্য!

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) টার্নিং উইকেটে আজ ভারতীয় ব্যাটারদের চরম কঠিন পরীক্ষার মুখোমুখি পড়তে হয়েছিল। আজ শ্রীলঙ্কার দুই স্পিনার দুনীথ ওয়েলালাগে এবং চারিথ আশালঙ্কার স্পিনের সামনে অসহায় হয়ে পড়েছিল গোটা ভারতীয় ব্যাটিং লাইন আপ। পাকিস্তান ম্যাচের হিরো বিরাট কোহলি (Virat Kohli) এদিন ব্যর্থ। রোহিত শর্মার (Rohit Sharma) অর্ধশতরান এবং ঈশান কিষাণ ও লোকেশ রাহুলের পার্টনারশিপে ভর করে দ্বীপরাষ্ট্র ক্রিকেট দলের সামনে ২১৩ রানের টার্গেট রাখতে পেরেছিল ভারত।

এরপর বল হাতে ভারতও প্রত্যাঘাত করেছিল। ভারতের বোলারদের বিরুদ্ধে ব্যাটিং করতে অসুবিধায় পড়ে শ্রীলঙ্কাও। নিয়মিত ব্যবধানে তারা উইকেট হারাতে থাকে। ফাস্ট বোলার এবং স্পিনার, দুই বিভাগের তরফ থেকে শ্রীলঙ্কার ব্যাটারদের সর্বোচ্চ মানের পরীক্ষা নেওয়া শুরু হয়।

এই সময় ভারতীয় সমর্থকদের চোখে পড়ে একটি আশ্চর্য ব্যাপার। প্রত্যেক বোলারের সঙ্গে তার স্পেল শুরু হওয়ার আগে যখন একটি পরিকল্পনা সাজানো হচ্ছিল তখন রোহিত শর্মার মতোই সেই আলোচনায় অংশগ্রহণ করছিলেন বিরাট কোহলিও। বোলারদের সঙ্গে রোহিত এবং বিরাটের গুরুত্বপূর্ণ আলোচনার পরেই সেই ওভারগুলি আরম্ভ হচ্ছিল।

বারবার এই দৃশ্যগুলি দেখে অনেকেই বলতে থাকে যে কঠিন এই পরিস্থিতিতে রোহিত আর একা চাপ সামলাতে পারছেন না। তাই বোলারদেরকে সঠিক পরামর্শ দেওয়ার জন্য বিরাট কোহলি আসরে অংশগ্রহণ করছেন। অর্থাৎ দু বছর আগে অধিনায়কত্ব ছাড়লেও এখনো দলের প্রকৃত নেতা যেন কোহলিই।

আরও পড়ুন: ভারতের কাছে হারের পরই জঙ্গি হানায় কেঁপে উঠল পাকিস্তান! অপহরণ করা হলো ছয় খেলোয়াড়কে

তোমার ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই ব্যাপারটিকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ। মহেন্দ্র সিংহ ধোনির সময়ও এই দৃশ্য দেখা যেত বলে দাবি করেছেন অনেকেই। ধোনি নেতা থাকাকালীন বহুবার সেওবাগ বা অন্যান্য সিনিয়র ক্রিকেটাররা বোলারদের কাছে এসে তাকে পরামর্শ দিয়েছেন এবং কিছু পরিবর্তনের দরকার হলে সেটা করতে বলেছেন। বিরাট ও রোহিতের এই ঘটনা ভারতীয় দলের মধ্যে বন্ধুত্বের বন্ধন কতটা দৃঢ় সেটাই শুধুমাত্র প্রমাণ করে বলে দাবি করছেন তারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর