ভারতের কাছে হারের পরই জঙ্গি হানায় কেঁপে উঠল পাকিস্তান! অপহরণ করা হলো ছয় খেলোয়াড়কে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ২০০৯ সালে আক্রমণ চালানোর ঘটনা কেউই ভুলে যাননি। ওই ঘটনায় বেশ কিছু শ্রীলঙ্কান ক্রিকেটার দীর্ঘদিন আহত হয়ে মাঠের বাইরে ছিলেন। পাকিস্তানের মাটিতে দীর্ঘদিন কোনও দল ক্রিকেট সফরে যায়নি। এরই মধ্যে গতকাল এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) বড় ব্যবধানে জয় পেয়েছে ভারতীয় দল। কিন্তু সেই ঘটনা ছাপিয়ে আবার পাকিস্তান ক্রীড়া জগতে জঙ্গিহানার (Militants Attack) ঘটনা আলোড়ন ফেলেছে।

জানা গিয়েছে পাকিস্তানের বালুচিস্তানে বুগতির সুই শহরের ফুটবল টুর্নামেন্ট খেলতে কিছু ফুটবল দল অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে থেকেই একটি দলকে অপহরণ করা হয়েছে। এরপর ওই দলের আর মাঠের নামা হয়নি কারণ তাদের ছয় ফুটবলার যাদের বয়স ১৮ থেকে ২০-র মধ্যে তাদের জীবন নিয়ে আশঙ্কায় ভুগতে হচ্ছে সকলকে।

   

জানা যাচ্ছে যে বন্দুক দেখিয়ে ওই বাসটি আটকানো হয় যেটাতে ওই ফুটবলাররা ছিলেন। জানা গিয়েছে যে ওই অপহৃত ফুটবলাররা অধিকাংশই বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের পরিবারের লোক। বালুচিস্তান হলো পাকিস্তানের সবচেয়ে জনবহুল ও প্রাকৃতিক সম্পদশালী অঞ্চল। এরপরেও ওই অঞ্চলের মানুষজন যাবতীয় আধুনিক সুযোগ-সুবিধা থেকে কয়েকশো মাইল দূরে রয়েছেন। সরকারের ওই প্রদেশের উন্নয়নের কোন ইচ্ছাই দেখা যায় না। এই ঘটনার প্রতিবাদের জন্যই অপহৃত করা হয়েছে এই ফুটবলারদের এমনটা শোনা যাচ্ছে।

ইতিমধ্যেই পুলিশ অপহরণকারীদের খোঁজ শুরু করেছে এবং তদন্তে নেমেছে পাকিস্তানে সিকিউরিটি ফোর্স। এই ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি জানিয়েছেন যে ওই এলাকা পুরোপুরি ঘিরে ফেলা হয়েছে। এমন ঘটনা কোনোভাবেই বরদাস্ত করা হবে না। জঙ্গিদের হাত থেকে তাদের উদ্ধার করার চেষ্টা চালানো হচ্ছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একাধিকবার ভারত এবং পাকিস্তানের ক্রীড়া প্রেমীরা ঝামেলায় জড়িয়েছেন একে অপরের সঙ্গে এই বিষয় নিয়ে যে ভারত কেন পাকিস্তানের মাটিতে ম্যাচ খেলতে চাইছে না। পাকিস্তান এখন সম্পূর্ণ সুরক্ষিত বলে দাবি করেছেন সেই দেশের ক্রিকেটভক্তরা। এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় তাদের পাল্টা দিয়েছে ভারতীয় সমর্থকরা।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর