টাইমলাইনফুটবলখেলা

ঘরের মাঠে দুর্বল ভিয়া রিয়ালকে হারাতে পারলেই লা-লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

লা লিগায় দৌড়ে চলেছে রিয়াল মাদ্রিদের অশ্বমেধের ঘোড়া। অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ, পরপর নয় ম্যাচ জিতে লা লিগা জয়ের একেবারে কাছে চলে গিয়েছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ তাদের বাকি দু’টি ম্যাচ থেকে মাত্র 2 পয়েন্ট সংগ্রহ করতে পারলেই লা-লিগা চ্যাম্পিয়ন হয়ে যাবে।

ঘরের মাঠে বৃহস্পতিবার রিয়াল মাদ্রিদের ম্যাচ রয়েছে ভিয়া রিয়ালের বিরুদ্ধে। সেই ম্যাচ জিততে পারলেই এক ম্যাচ হাতে রেখেই লা লিগা চ্যাম্পিয়ন হয়ে যাবে রামোসরা। সোমবার রাতে অ্যাওয়ে ম্যাচে গ্রানাডাকে 2-1 গোলে হারিয়েই লীগের অনেকখানি কাছে চলে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে অ্যাওয়ে ম্যাচ জিততে কিছুটা বেগ পেতে হয়েছিল রিয়াল মাদ্রিদকে। ম্যাচে 10 মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ এরপর ছয় মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোল করে 2-0 তে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ব্যবধান কমায় গ্রানাডা। তবে বেশ কয়েকবার কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হয় রিয়াল ডিফেন্সকে। তবে শেষ পর্যন্ত 2-1 ব্যবধান ধরে রাখতে সক্ষম হয় রামোসরা। আর এই জয়ের ফলে 36 ম্যাচে 83 পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ। সে ক্ষেত্রে ঘরের মাঠে বৃহস্পতিবার ভিয়া রিয়ালের বিরুদ্ধে জিততে পারলেই খেতাব জয় নিশ্চিত করে ফেলবে রিয়াল মাদ্রিদ।

Back to top button