টাইমলাইনভারত

৭৬ টি নিখোঁজ শিশুকে উদ্ধার করে পুনর্জন্ম দিলেন মহিলা পুলিশকর্মী, পেলেন যোগ্য সম্মান

দিল্লির (delhi) সামাইপুর বদলি থানার এক মহিলা হেড কনস্টেবল নিষ্ঠা ও সততার পদোন্নতি পেলেন। এউ মহিলা হেড কনস্টেবল সীমা ঢাকা (sima dhaka) ৭৬ জন নিখোঁজ শিশুকে (child) উদ্ধার করার পুরস্কার হিসাবে তাকে পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত নেন উর্দ্ধতন কর্তৃপক্ষ।

রিপোর্ট অনুসারে, এই ৭৬ টি শিশুর মধ্যে ৫৬ জনেরই বয়স ১৪ বছরের নীচে। দিল্লির পুলিশ কমিশনার এন. এন. শ্রীবাস্তব ঘোষণা করেছেন যে সীমাকে প্রণোদনা প্রকল্পের আওতায় উন্নীত করা হয়েছে। সীমা ঢাকা এই স্কিমের আওতায় সীমা দিল্লি পুলিশের প্রথম কর্মচারী হয়েছেন বলেও জানা যাচ্ছে।

দিল্লি পুলিশের দেওয়া তথ্য অনুসারে, এই নিখোঁজ শিশুদের শুধুমাত্র দিল্লি থেকেই নয়, পাঞ্জাব ও পশ্চিমবঙ্গের মতো অন্যান্য রাজ্য থেকেও উদ্ধার করেছেন তিনি। দিল্লি পুলিশের অতিরিক্ত পিআরও, অনিল মিত্তাল জানিয়েছেন, ৭৬ শিশু নিখোঁজ হওয়ার খবর দিল্লির বিভিন্ন থানায় দায়ের করা হয়েছিল, ল মহিলা হেড কনস্টেবল সীমা লঢাকা আড়াই মাসের মধ্যেই সততা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে তাদের উদ্ধার করেন।

দিল্লি পুলিশের ঘোষণা অনুসারে, কোনও কনস্টেবল বা হেড কনস্টেবলের এক বছরের মধ্যে ১৪ বছরের কম বয়সী কমপক্ষে ৫০ টি শিশুকে উদ্ধার করতে অয়ারে তবে তাকে ল পদোন্নতি দেওয়া হবে। ল এই শিশুদের মধ্যে কমপক্ষে ১৫ জন শিশু ৮ বছরের কম বয়সী হতে হবে। এই ঘোষণা অত্যন্ত ইতি বাচক পরিবর্তন এনেছে এবং ২০২০ সালের আগস্ট থেকে আরও বেশি সংখ্যক শিশু উদ্ধার করা হয়েছে।

 

 

Back to top button