‘আমার আর গৌতম দেবের কথাই সত্যি হবে’, ঠিক কী বলেছিলেন বাম নেতা? শুভেন্দুর কথায় তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ শিক্ষাক্ষেত্রে দুর্নীতি নিয়ে গতবছর থেকে তোলপাড়। কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে শাসকদলের একাধিক নেতা, প্রভাবশালী বিধায়ক। ওদিকে নিয়োগ দুর্নীতি ইস্যুতে নাম জড়িয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

নিয়োগ দুর্নীতির তদন্তে সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) জিজ্ঞাসাবাদ করেছে দুই তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতিতে। আর এরই মধ্যে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জোর আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

   

এবার ফের একবার বিজেপি বিধায়কের মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডস প্রসঙ্গ। শুধু তাই নয়, উঠে এল গৌতম দেবের প্রসঙ্গ। শুভেন্দু বলেন, ‘ কালীঘাটের কাকু হোক বা শান্তনু-কুন্তল হোক, এরা সব ওর হাতে তৈরি এবং ওর লাল চুল কানে দুল যুবা তৃণমূলের বড় বড় নেতা।’

আরও পড়ুন: শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণাবর্ত! কিছুক্ষণেই বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ ৭ জেলা

তাকে ‘এজেন্ট নিয়োগের মালিক’ বলেও কটাক্ষ করেন শুভেন্দু। এরপরই বিজেপি বিধায়কের মুখে সিপিএম নেতা গৌতম দেবের বলা সেই কথা। তিনি বলেন, ‘ এর আগে প্রাক্তন মন্ত্রী গৌতম দেব অনেক আগে তুলে ধরেছিলেন। পরবর্তীকালে আমি একাধিক ডকুমেন্ট দিয়ে দেখিয়েছি যে কীভাবে লিপস অ্যান্ড বাউন্ডসে প্রভাব খাটিয়ে টাকা জমা করা হয়েছে। মাননীয় গৌতম দেবের অভিযোগ, পরবর্তীকালে আমাদের বা আমার অভিযোগ সত্য প্রমাণ হবে। ”

suvendu tmc flag

আরও পড়ুন: মিলবে তো অনুদান? দুর্গাপূজায় ক্লাব গুলোকে ‘৭০ হাজার টাকা’ দেওয়া নিয়ে হাইকোর্টে ফের মামলা

এই অভিযোগের স্বপক্ষে শুভেন্দুর কাছে সাফিসিয়েন্ট ডকুমেন্ট আছে বলেও মন্তব্য করেন বিরোধী দলনেতা। প্রসঙ্গত, আজ থেকে প্রায় ১০ বছর আগে সিপিএম নেতা গৌতম দেব অভিযোগ তুলে বলেছিলেন, ‘ লিপস অ্যান্ড বাউন্ডস, এই কোম্পানি, কার কোম্পানি? এই কোম্পানির মালিক কে, চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর কে? তার নাম অভিষেক বন্দ্যোপাধ্যায়, তিনি যুব তৃণমূলের সারা দেশের চেয়ারম্যান।’ এত বছর পর এদিন এই প্রসঙ্গ তুলেই অভিষেককে খোঁচা শুভেন্দুর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর