সত্যি হল মুখ্যমন্ত্রীর সন্দেহ? ED-র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনল লিপস এন্ড বাউন্ডস কোম্পানি!

   

বাংলা হান্ট ডেস্ক : ফের তুলকালাম রাজ্য। এবার পাল্টা আক্রমণ করল কদিন ধরে আলোচনার কেন্দ্রে উঠে আসা ওই কোম্পানি। ‘তল্লাশি চলাকালীন কোম্পানির কম্পিউটারে ১৬ এক্সেল ফাইল ডাউনলোড করেছেন ইডি (Enforcement Directorate) আধিকারিকরা’! লালবাজারের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করল লিপ্‌স অ্যান্ড বাউন্ডস কর্তৃপক্ষ। সংস্থার চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের দাবি, ‘ওই ফাইলগুলির সঙ্গে লিপস অ্যান্ড বাউন্সসের কোনও সম্পর্ক নেই’।

ED-র তালিকায় ছিল ওই কোম্পানি : শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’। সম্প্রতি তাঁর মেয়ে-জামাইয়ের ফ্ল্যাট-সহ ৩ জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেই তালিকায় ছিল নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্সসের দফতরের।

ed

বিতর্ক তল্লাশি ঘিরেই : ইডি সূত্রের খবর, এই লিপ্‌স অ্যান্ড বাউন্ডস সংস্থায় উচ্চ পদে চাকরি করতেন সুজয়কৃষ্ণ।  আবার তাঁরই সংস্থা এসডি এন্টারপ্রাইজ়ের সঙ্গেও ওই সংস্থার লেনদেনেরও প্রমাণ মিলেছে।  লিপ্‌স অ্যান্ড বাউন্ডস অফিসে প্রায় ১৮ ঘণ্টা ধরে চলে তল্লাশি। সেই তল্লাশি ঘিরেই এবার দানা বাধল বিতর্ক।

সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী : এদিকে লিপস অ্যান্ড বাউন্সসের অফিসে তল্লাশি পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির বিরুদ্ধে সরব হন মুখ্যমন্ত্রী। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠকে তিনি বলেন, ‘আমাদের বাড়িতে রোজই ওরা অত্যাচার করছে। ছেলেটা (অভিষেক বন্দ্যোপাধ্য়ায়) পরশু দিন ফিরেছে। না জানিয়ে হঠাত্ করে ওর ৪-৫টি জায়গায় চলে গিয়েছে। আমাকে কেউ বলেনি। আমি আইনজীবীর কাছ থেকে এসব জানতে পেরেছি। সকাল ছটায় খবর পেলাম বাবুরা বেরিয়েছেন’।

আরও পড়ুন : BJP-র মিছিলে রণক্ষেত্র যাদবপুর! ‘নকশালবাদ চলবে না! পাকিস্তানের দালালি চলবে না’, হুঁশিয়ারি শুভেন্দুর

কী বলেন মমতা? মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, ‘ধরুন আমার বাড়িতে গেল আমাকে জানাল না। আমার তো একটি সিকিউরিটির ব্যাপার রয়েছে। সিকিউরিটির সমস্যা যে কোনও লোকেরই আছে। তুমি যে একটি বিস্ফোরক রেখে যাচ্ছ না তার কে গ্যারান্টি নেবে? তুমি নিজে ঢুকছ নিজে যা করার করছ। তুমি যে লুকিয়ে একটা বন্দুক রেখে যাচ্ছ না তার কে গ্যারান্টি নেবে?’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর