অপেক্ষার আর কয়েকদিন, রামমন্দিরের উদ্বোধনের আগেই নিষিদ্ধ হল ‘মদ’ দোকান, নিদান যোগীর

   

বাংলা হান্ট ডেস্ক : অপেক্ষার আর মাত্র কয়েকদিন। বছর ঘুরলেই উদ্বোধন হবে অযোধ্যার (Ayodhya) রাম মন্দিরের (Ram Mandir)। অযোধ্যায় এখন সাজো সাজো রব। জোরকদমে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি, চলছে মন্দিরের গর্ভগৃহের নির্মাণকাজ। তার মধ্যেই বেশ বড়সড় ঘোষণা করে বসলেন যোগী সরকার (Yogi Government)। মন্দিরের ত্রিসীমানাতেও দেখা যাবেনা কোনও মাদকদ্রব্য (Liquor)।

সম্প্রতি রাজ্য সরকারের তরফে রাম মন্দির চত্বরকে ‘নো লিকার জ়োন’ (No Liquor Zone) হিসাবে ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার যোগী সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, রাম মন্দির সংলগ্ন ৮৪-কোশী পরিক্রমা অঞ্চলের মধ্যে মদ খাওয়া , বিক্রিয় করা, কেনা কিছুই যাবে না। এমনকি পূর্বে যেসব মদ দোকান ছিল সেগুলিকেও সরিয়ে ফেলা হবে‌।

উত্তর প্রদেশ সরকারের তরফে জারি করা নির্দেশিকায় সাফ কথায় জানিয়ে দেওয়া হয়েছে যে, লাইসেন্স প্রাপ্ত মদ দোকানগুলি সরতে না চাইলে কড়া পদক্ষেপ নেওয়া হবে তাদের বিরুদ্ধে। তবে ব্যবসায়ীদের যাতে কোনও ক্ষতি না হয় সেই বিষয়টাও নজরে রাখবে সরকার। ব্যবসায়ীরা যাতে অন্যত্র নিজেদের পসার গুছিয়ে নিতে পারেন তার ব্যবস্থা করবে সরকার।

আরও পড়ুন : ‘কালীঘাটের কাকু’র সাথে যোগসাজশই হল কাল? সুশীল মোহতার বাড়ি থেকে মিলল গুরুত্বপূর্ণ নথি

এইদিন উত্তর প্রদেশের আবগারি মন্ত্রী নিতিন আগরওয়াল বলেন, ক্যাবিনেটের সঙ্গে আলোচনা করার পরেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছে সরকার। রাম মন্দির চত্বরে কোনোরকম বিশৃঙ্খলা তৈরি হোক তা কাম্য নয়। আর তাই সমস্ত ধরণের মদের দোকানের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মন্দির উদ্বোধনের আগেই সম্পূর্ণ মদ বিহীন করে তোলা হবে শহরকে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর