বিশ্বকর্মা পুজোর দিন ফের রেকর্ড গড়লেন সুরাপ্রেমীরা! কোটি কোটি টাকার মদ বিক্রি রাজ্যে, এগিয়ে এই জেলা

বাংলা হান্ট ডেস্ক: উৎসবের মরশুম প্রায় শুরুর পথেই। ইতিমধ্যেই মহাসমারোহে পালিত হয়েছে বিশ্বকর্মা পুজো (Vishwakarma Puja)। এদিকে, শিল্পের দেবতার পুজো সম্পন্ন হতে না হতেই সবাই মেতে উঠেছেন সিদ্ধিদাতার পুজোয়। ঠিক এই আবহেই বিশ্বকর্মা পুজোর দিনে তৈরি হওয়া একটি নয়া রেকর্ডের পরিসংখ্যান এবার সামনে এসেছে। প্রত্যেক বছরই দেখা যায় যে, বিশ্বকর্মা পুজো উপলক্ষ্যে রাজ্যে মদের বিক্রি হু হু করে বৃদ্ধি পায়। সেই রেশ বজায় রয়েছে এবারও।

   

শুধু তাই নয়, চলতি বছরে বিশ্বকর্মা পুজোর দিন রীতিমতো রেকর্ড হারে মদ বিক্রি হয়েছে। রাজ্যের বিভিন্ন জেলায় বিক্রি হওয়া মদের পরিমাণ জানলে কার্যত চোখ কপালে উঠবে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই পরিসংখ্যানে সবাইকে টেক্কা দিয়েছে পূর্ব মেদিনীপুর। এমনিতেই পূর্ব মেদিনীপুর রাজ্যের অন্যতম শিল্প তালুক হিসেবে বিবেচিত হয়।

Liquor worth crores of rupees is sold in the state on the day of Vishwakarma Puja

এমতাবস্থায়, হলদিয়া শিল্পাঞ্চলে ছোটো-বড় মিলিয়ে রয়েছে একাধিক সংস্থাও। যেগুলিতে ধুমধাম করে সম্পন্ন হয় বিশ্বকর্মা পুজো। এছাড়াও, পূর্ব মেদিনীপুরে রয়েছে দিঘা, মন্দারমণি, উদয়পুর, তাজপুর এবং শঙ্করপুরের ট্যুরিস্ট স্পটও। যেখানে ছুটি পেলেই ভিড় জমান বাঙালিরা। আর ঠিক সেই আবহেই গত ১৮ সেপ্টেম্বর এই জেলায় বিপুল মদ বিক্রি হয়েছে।

আরও পড়ুন: মাত্র ২২ বছর বয়সেই UPSC পাশ করে হয়েছেন IAS! অনন্যার সাফল্যের নজির অবাক করবে সবাইকে

এই প্রসঙ্গে জেলা আবগারি দফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, গত ১৮ সেপ্টেম্বর অর্থাৎ বিশ্বকর্মা পুজোর দিন খোলা ছিল পূর্ব মেদিনীপুরের ২৭৮ টি মদের দোকানই। যেগুলির মাধ্যমে সরাসরি দোকান ও হোম ডেলিভারির ওপর ভর করে পুজোর দিনে ৭০ হাজার ২০১ ব্যারেল লিটার দেশি মদ এবং ৩৫ হাজার ২১০ ব্যারেল লিটার বিদেশি মদ বিক্রি হয়েছে। তবে, পরিসংখ্যান এখনেই শেষ হয়নি। এর পাশাপাশি ৫৪ হাজার ৭৯৯ ব্যারেল লিটার বিয়ার বিক্রি হয়েছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: স্বপ্নপূরণ প্রধানমন্ত্রীর! এবার বিশ্বের ৮৫ টি দেশে বিপুল পরিমাণে অস্ত্র বিক্রি করে নজির গড়ল ভারত

কত টাকার মদ বিক্রি: এমতাবস্থায়, বিশ্বকর্মা পুজোর দিন সব মিলিয়ে পূর্ব মেদিনীপুর জেলাতেই মোট ৫ কোটি ৮৯ লাখ ২১ হাজার ৭৮৪ টাকার মদ বিক্রি হয়েছে বলে জেলা আবগারি দফতর সূত্রে খবর মিলেছে। এদিকে, এই পরিসংখ্যানে অবাক হয়েছেন খোদ জেলা আবগারি দফতরের আধিকারিকরাও।

সম্পর্কিত খবর