fbpx
টাইমলাইনবিনোদন

২০১৯ কাটল রহস্য-রোমাঞ্চে, রইল সেরা বাংলা ছবির তালিকা

বাংলাহান্ট ডেস্ক: বছর শেষের ঘন্টা বেজে গিয়েছে। এখন পালা ফিরে দেখার। কোন ছবি সবথেকে বেশি ছাপ ফেলতে পারল দর্শকদের মনে। কোনটাই বা তেমন সাড়া জাগাতে পারল না বক্স অফিসে। এর আগেই প্রকাশিত হয়েছে সেরা বলিউড ছবির তালিকা। এবার দেখার পালা এই বছরের সেরা বাংলা ছবির তালিকায় রয়েছে কোন কোন ছবি। এবারে সেরার তালিকায় অদ্ভূত ভাবেই জায়গা করে নিয়েছে সবকটি রহস্য-রোমাঞ্চ ছবি।

ভিঞ্চি দা- সৃজিত মুখার্জি পরিচালিত ‘ভিঞ্চি দা’ ছবিটা এই বছরের অন্যতম সেরা ছবি হিসাবে নির্বাচিত হয়েছে। ফিল্ম সমালোচক সহ সিনেপ্রেমীদের ভূয়সী প্রশংসা কুড়িয়েছে এই ছবি। ঋত্বিক চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন সোহিনী সরকার ও অনির্বাণ ভট্টাচার্য।

গুমনামি- ছবিটি মুক্তির আগে থেকেই দর্শক মহলে ব্যাপক সাড়া জাগায়। গুমনামি বাবার কাহিনি অবলম্বনে এই ছবি তৈরি করেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নেতাজির চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। তাঁর অভিনয়ের পাশাপাশি এই ছবিতে আলাদা ভাবে নজর কেড়েছে তাঁর প্রস্থেটিক মেকআপ।

মিতিন মাসি- জনপ্রিয় লেখিকা সুচিত্রা ভট্টাচার্যের মিতিন মাসিকে নিয়ে রচিত উপন্যাস ‘হাতে মাত্র তিনটি দিন’-এর কাহিনি নিয়ে তৈরি পরিচালক অরিন্দম শীলের এই ছবি। ছবিতে মিতিন মাসির চরিত্রে অভিনয় করছেন কোয়েল মল্লিক। ছোট থেকে বড় সকলেরই মন ভরাতে সক্ষম হয়েছে এই ছবি।

দুর্গেশগড়ের গুপ্তধন- আবীর চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা অভিনীত এই ছবি ‘সোনা দা’ সিরিজের দ্বিতীয় ছবি। ছবি মুক্তির মাত্র দশদিনের মধ্যেই বক্স অফিসে বেশ সাফল্য পেয়েছে এই ছবি।

প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো- সিনেপ্রেমীদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেয়েছে প্রোফেসর শঙ্কুর এই ছবি। সত্যজিতের এই চরিত্রটি নিয়ে এই প্রথম কোনও ছবি বানানো হল। প্রোফেসর শঙ্কুর ভূমিকায় অভিনয় করেছেন ধৃতিমান চট্টোপাধ্যায়।

Back to top button
Close
Close