বাংলায় আসছে ৮টি AC লোকাল ট্রেন, চলবে এই দুই ডিভিশনে! সুখবর শোনাল রেল

বাংলা হান্ট ডেস্ক : লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন এক জায়গা থেকে অন্য জায়গা যাওয়ার জন্য রেল (Indian Railways) পরিষেবার উপর নির্ভর করে। তাই রাজ্যের যাত্রীদের জন্য রয়েছে একটি বিশেষ খবর। এক্সপ্রেস এবং দূরপাল্লার ট্রেনগুলিতে এসির (Air Conditioner) সুবিধা বরাবরই ছিল। কিন্তু এবার লোকাল ট্রেনগুলিতেও এই সুযোগ সুবিধা আসতে চলেছে।

   

কিছু মাস আগেই শিয়ালদহ (Sealdah) স্টেশনের লোকাল ট্রেনগুলিতে এসি কোচ যুক্ত করা হয়েছে। রেলের তরফ থেকে জানাগিয়েছে, ২০২৩ সালে মোট ৮টি ট্রেন তিনটি জোনের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ২টি পূর্ব রেলওয়ে, ৪টি ওয়েস্টার্ন রেলওয়ে এবং ১টি সার্দান রেলওয়ের পেতে চলেছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অনেকেই মনে করছেন এই এসি লোকাল ট্রেনগুলির ভাড়া অনেকটাই বেশি। যদি সাধারণ টিকিট কেটে ভুল করে এই ট্রেনগুলির এসি কামরায় উঠে পড়েন, হয়তো জরিমানা দিতে হতে পারে। অনেকের মনেই এই আশঙ্কা সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন : ‘গৃহবধূরা বেকার নন’, সংসারের কাজেরও আর্থিক মূল্য রয়েছে, বড় রায় দিল কলকাতা হাইকোর্ট

সূত্রে খবর, শিয়ালদাহ ছাড়া হাওড়া ডিভিশনেও এই লোকাল এসি ট্রেন চলবে। পূর্ব রেলের তরফ থেকে জানাগিয়েছে, মাতৃভূমির প্রথম একটি কোচ প্রথম শ্রেণিতে যুক্ত করা হবে। এছাড়া এই ট্রেন এখন শিয়ালদাহ থেকে রানাঘাট রুটে চললেও, আগামী দিনে অন্যান্য রুটগুলিতেও পরিষেবা শুরু করা হবে।

আরও পড়ুন : ৪০০-রও বেশি আসন পাবে বিজেপি, মোদীর প্রশংসায় পঞ্চমুখ নানা পাটেকার, করলেন ভবিষ্যদ্বাণী

thequint 2017 12 b754bfbb c15e 449e b1d6 009db5921eb9 screen shot 2017 12 25 at 00.31.35

রেল বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, শিয়ালদাহ রুটে লোকাল ট্রেনের ১টি এসি কোচ হলেও এটি আগামী দিনে ১২টি কোচে ট্রেন চলবে। সম্ভবত ২০২৫ সালের মধ্যেই এই ব্যবস্থা চালু হয়ে যেতে পারে।