কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

প্রথম ম্যাচেই বল হাতে আগুন ঝরালেন ফাগুসেন, সুপার ওভারে দিলেন মাত্র ৩ রান, নিলেন পাঁচটি উইকেট

বাংলা হান্ট ডেস্কঃ আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। আজকের ম্যাচ দুই দলের কাছেই ছিল খুব গুরুত্বপূর্ণ কারণ আজকের ম্যাচ যে দল জিতবে তারা অনেকটা এগিয়ে যাবে প্লে অফের দিকে। আর তাই এই ম্যাচ জিততে মরিয়া ছিল দুই দলই।

আর এই গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ কে হারিয়ে রুদ্ধশ্বাস জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। কলকাতা নাইট রাইডার্স এই ম্যাচে দলে নিয়েছিল লকি ফাগুসেন কে। আর এই ফাগুসেনই ম্যাচের মোড় ঘুরিয়ে দিল কেকেআরের দিকে। বল হাতে কার্যত আগুন ঝরালেন তিনি।

আটটি ম্যাচ খেলা হয়ে গেলেও কলকাতা নাইট রাইডার্স একজন ঠিকঠাক ফাস্ট বোলারের খোঁজ পাচ্ছিলেন না। বেশ কয়েকজন পেসার দলে থাকলেও তারা কেউই সেই ভাবে উইকেট তুলতে পাচ্ছিলেন না। আর তাই বারবার বড়ো রান করার সত্ত্বেও হারতে হচ্ছিল কলকাতা নাইট রাইডার্সকে। আর সেই কারণেই এই ম্যাচে কেকেআর দলে নিয়েছিল আট ম্যাচ রিজার্ভ বেঞ্চে বসে থাকা লকি ফাগুসেনকে। আর এই ফাগুসেনই বল হাতে কেকেআরকে ম্যাচ জিতিয়ে দিল। প্রথমে ইনিংসে চার ওভার বল করে মাত্র 15 রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিলেন ফাগুসেন।

লকি ফাগুসেনের দুর্দান্ত পারফরম্যান্স দেখার পর সুপার ওভারে তার হাতে বল তুলে দেন অধিনায়ক ইয়ন মর্গ্যান। অধিনায়কের বিশ্বাসের যোগ্য মর্যাদা রাখলেন ফাগুসেন। মাত্র 3 রান দিয়েই হায়দ্রাবাদের সুপার ওভারের ইনিংস শেষ করে দেন ফাগুসেন। যার ফলে এই ম্যাচে সহজ জয় পায় কলকাতা নাইট রাইডার্স। অর্থাৎ এই ম্যাচে মোট পাঁচটি উইকেট তুলে নিলেন ফাগুসেন। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

Back to top button