সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত! মালদহের TMC প্রার্থী শাহনওয়াজের বিরুদ্ধে বিস্ফোরক অমিত মালব্য

বাংলা হান্ট ডেস্কঃ শিয়রে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। রবিবার ব্রিগেডের জনগর্জন সভা থেকে প্রার্থীতালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। এবারের প্রার্থীতালিকায় মিলেছে একাধিক চমক। পরিচিত, পুরনো মুখের পাশাপাশি দেখা গিয়েছে একাধিক নতুন মুখ। এমনই একজন প্রার্থী হলেন শাহনওয়াজ আলি রায়হান (Shahnawaz Ali Raihan)। মালদহ দক্ষিণ কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়েছে তাঁকে। এবার তাঁর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য (Amit Malviya)।

   

গতকাল তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা ঘোষণার পর থেকে একাধিকবার তোপ দেগেছেন বিজেপির (BJP) নেতা-নেত্রীরা। এবার মালদহ দক্ষিণ (Maldaha Dakshin) কেন্দ্রের ঘাসফুল-প্রার্থী শাহনওয়াজকে নিশানা করলেন অমিতবাবু। সোমবার সকালে এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন তিনি। সেখানে শাহনওয়াজকে ‘হিন্দু বিরোধী’, ‘উগ্রবাদী’ বলে আক্রমণ করেন তিনি।

অমিত মালব্য লেখেন, ‘মালদহ দক্ষিণ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী শাহনওয়াজ আলি রেহান হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং স্টুডেন্ট ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার (SIO) সঙ্গে সক্রিয় রয়েছেন। তিনি জামাত-ই-ইসলামির ছাত্র শাখা SIO-র ন্যাশানাল সেক্রেটারি ছিলেন, যার ভগিনী সংস্থা বাংলাদেশ জামাত-ই-ইসলামি বাংলাদেশের হিন্দুদের বিরুদ্ধে ১৯৭১ সালের যুদ্ধাপরাধের নেপথ্যে ছিল’।

আরও পড়ুনঃ ‘বিজেপি যদি আমাকে…’, লোকসভার টিকিট না পেয়ে এবার বোমা ফাটালেন তৃণমূলের অপরূপা!

বিজেপির আইটি সেলের প্রধানের সংযোজন, ‘২০২০ সালের অক্টোবর মাসে ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সি, দিল্লি এবং কাশ্মীর স্থিত ৯টি এনজিও এবং ট্রাস্টে অভিযান চালায়। সেগুলি শিক্ষা, জনস্বাস্থ্যের মতো নানান কল্যাণমূলক কর্মকাণ্ডের নামে দান ও ব্যবসায়িক অবদানের মাধ্যমে দেশ-বিদেশে তহবিল সংগ্রহ করছিল। ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সির দাবি, সংগৃহীত এই তহবিল হাওয়ালা, নগদ কুরিয়রের মতো নানান পদ্ধতিতে জম্মু-কাশ্মীরে পাঠানো হতো পূর্ববর্তী রাজ্যগুলিতে সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদী কর্মকাণ্ড চালানোর এবং বজায় রাখার জন্য। এগুলির মধ্যে দিল্লির হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন অন্যতম ছিল’।

এখানেই থামেননি অমিত মালব্য। আরও এক ধাপ এগিয়ে তিনি লেখেন, ‘সাবাশ! মমতা বন্দ্যোপাধ্যায় একজন উগ্রবাদী, হিন্দু বিরোধী, ইসলামিক গোঁড়া মালদা দক্ষিণের মতো একটি স্পর্শকাতর সীমান্ত নির্বাচনী এলাকায় প্রার্থী করার জন্য। যার ভারত বিরোধী অবস্থান পরিচিত’।

amit malviya shahnawaz ali raihan mamata banerjee

বিজেপি আইটি সেলের প্রধানের প্রশ্ন, ‘একজন ব্যক্তি যিনি উগ্রবাদী সংগঠনের হয়ে কাজ করেছেন, CAA এবং ভারত নিয়ে বিদেশি সংবাদমাধ্যমে ভুল তথ্য প্রদান করেছেন, শাহজাহানের সমাজমাধ্যমের উপস্থিতি তুলনামূলক স্যানিটাইজড। প্রার্থীপদ ঘোষণার আগে কি তিনি বহু অপরাধমূলক পোস্ট মুছে ফেলেছেন? কি লুকনোর চেষ্টা করছেন?’ মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থীকে নিশানা করে অমিত মালব্যর করা এই পোস্ট ইতিমধ্যেই বেশ শোরগোল ফেলে দিয়েছে। এখনও অবধি এই বিষয়ে শাহনওয়াজ আলি রেহান কিংবা তৃণমূলের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর