‘গেট খুললেই চলবে গুলি’! ভোটের দিন হাওড়ার আবাসনে যা হল … শিউড়ে উঠবেন!

   

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার রাজ্যের তিন জেলার ৭টি লোকসভা আসনে ভোট (Lok Sabha Election) চলছে। হাওড়া, হুগলি, ব্যারাকপুর, শ্রীরামপুর সহ বাংলার বেশ কয়েকটি হাইভোল্টেজ আসনে নির্বাচন হচ্ছে আজ। সকাল থেকেই নানান জায়গা থেকে অল্পবিস্তর অশান্তির খবর আসছে। এবার যেমন হাওড়ার (Howrah) এক আবাসনে তালা ঝুলিয়ে দিয়ে গেল দুষ্কৃতীরা।

আজ উত্তর হাওড়ার লিলুয়ার (Liluah) একটি আবাসনে (Apartment) মূল গেট বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। শুধু তাই নয়, ওই এলাকায় বোমাবাজি হয়েছে বলেও খবর এসেছে। নিরাপত্তারক্ষীর দাবি, গেট খুললে গুলি চালিয়ে দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি। পরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এসে ফটক খুলে দিয়ে যান। সুষ্টুভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার আশ্বাস দিয়ে যান তাঁরা।

আজ সকালে উত্তর হাওড়ার অরবিন্দ রোডের বৃন্দাবন আবাসনের মূল গেটে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে খবর, হরগঞ্জ বাজার এলাকার ওই আবাসনে বাইরে করে ১০-১২ জন দুষ্কৃতী আসেন। এরপর জোর করে আবাসনের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন।

আরও পড়ুনঃ ভোটের পরই BJP-তে যোগ দেবেন রচনা? ‘সর্বনাশ’ হবে তৃণমূলের? নয়া দাবিতে শোরগোল রাজ্যে

গেট যদি খোলা হয়, তাহলে আবাসনের নিরাপত্তারক্ষীকে গুলি করে দেওয়ার হুমকিও দেন সেই দুষ্কৃতীরা। আবাসনের বাসিন্দাদের একাংশের অভিযোগ, ভোট দিতে যাতে না যাওয়া হয়, সেই কারণেই এমনটা করা হয়েছে। এদিকে ওই আবাসনে একশোরও বেশি ভোটার থাকেন।

Howrah apartment locked Lok Sabha Election 2024

নিরাপত্তারক্ষী মঞ্জুর খান এই প্রসঙ্গে বলেন, ‘যারা এসেছিলেন প্রত্যেকেই অপরিচিত। কোন রাজনৈতিক দলের, সেই বিষয়েও কিছু বলেননি। শুধু হুমকি দিয়ে বলেন, গেট খোলা হবে না। গেট খুললে গুলি করে দেওয়া হবে। কেউ বাইরে যাওয়াআসা করবেন না’। এই ঘটনা ঘটার প্রায় দেড় ঘণ্টা অবধি গেট বন্ধ ছিল বলে অভিযোগ। খবর পাওয়ার পর কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও পুলিশ এসে গেট খুলে দেন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর