fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

লকডাউন বাড়ছেই, এমনটাই ইঙ্গিত দিল কেন্দ্র

বাংলা হান্ট ডেস্ক: চীনের উহান থেকে আগত করোনা ভাইরাস সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। এখনো পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে গোটা বিশ্ব জুড়ে মৃত্যু হয়েছে প্রচুর মানুষের। আক্রান্তের সংখ্যাও প্রচুর বেশি।

আমেরিকাতে ইতালি ও স্পেনের মতন উন্নতশীল দেশ গুলিতেও করোনার থাবায় মৃত্যুমিছিল অব্যাহত। অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও প্রবেশ করেছে এই ভাইরাস। করোনা সংক্রমণ এড়াতে গত ২৩ শে মার্চ থেকে সারা ভারত লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সিদ্ধান্তে তার পাশে রয়েছে রাজ্য সরকারও।

১৫ ই এপ্রিল থেকে ভারত জুড়ে উঠে যাওয়ার কথা ছিল লকডাউন। তবে বর্তমান পরিস্থিতি দেখে আরো কিছুদিন বাড়তে পারে বলে অনুমান করা যাচ্ছে।

সমীক্ষায় দেখা গিয়েছে, লকডাউন না থাকলে ৩০ থেকে ৪০ জনকে সংক্রমিত করতে পারেন একজন করোনা আক্রান্ত।আর ৭৫ % লকডাউন থাকলেও সেই আক্রান্ত দুই থেকে আড়াই জনের বেশি কাউকে সংক্রমিত করতে পারেনা সামাজিক দূরত্বই একমাত্র করোনার সামাজিক ভ্যাকসিন।

ইতিমধ্যেই তেলেঙ্গানা সরকার সহ একাধিক রাজ্য সরকার প্রধানমন্ত্রী ও তাঁর দলের কাছে লকডাউনের সময় বৃদ্ধির আবেদন জানান। কেন্দ্রের এক উচ্চপদস্থ আধিকারিক এই বিষয়ে জানান, দেশের এই পরিস্থিতি দেখে প্রধানমন্ত্রীও লকডাউনের সময় নিয়ে চিন্তা করছেন। অর্থাৎ পরোক্ষভাবে লকডাউন বাড়ানোর পক্ষেই কেন্দ্রের তরফ থেকে ইঙ্গিত দেওয়া হয়। কাল সর্বদলীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরেই লকডাউনের সময়সীমা নিয়ে সিদ্ধান্ত জানাবেন তিনি।

Back to top button
Close
Close