ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হাওড়া! বিজেপি নেতার বাড়িতে হামলা, আহত শিশু সহ পাঁচ

   

বাংলা হান্ট ডেস্ক: গতকালই লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) পঞ্চম দফার (5th Face) ভোট পর্ব মিটেছে হাওড়ায়। তারপর থেকেই ভোট পরবর্তী হিংসার ঘটনায়  উত্তাল হয়ে ওঠে হাওড়ার শ্যামপুর (Howrah)। গতকাল ভোট গ্রহণ পর্ব চলাকালীন সময়েই রক্ত ঝরেছিল হাওড়ায়। শুধু তাই নয় নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার পরের দিনেও তৃণমূল-বিজেপির (TMC-BJP) সংঘর্ষে উত্তাল হয়ে পড়ে শ্যামপুর।

এদিন পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে ওঠে যে শেষ পর্যন্ত পরিস্থিতি সামল দিতে ঘটনাস্থলে উপস্থিত হয় শ্যামপুর থানার পুলিশ। সূত্রের খবর বিজেপির একজন বুথ এজেন্ট বিবেকানন্দ পোল্যেকে বারবার হুমকি দেয়া হচ্ছিল ভোটের দিন থেকেই।

আর ভোট মিটতেই মঙ্গলবার সেই হুমকিই পরিণত হয় বাস্তবে। অভিযোগ তৃণমূলের দুষ্কৃতীরাই এদিন চড়াও হয়েছিল  বিজেপির বুথ এজেন্টের বাড়ি। অভিযোগ এদিন রাজ্যের শাসকদলের একদল পোষিত গুন্ডা বিজেপি সভাপতির বাড়িতে এলোপাথাড়ি ভাবে ভাঙচুর চালাতে শুরু করে।

এই ঘটনায় এক শিশুসহ আহত হয়েছেন পাঁচজন।  জানা যাচ্ছে, এদিন তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও সমস্ত অভিযোগ ঝেড়ে ফেলে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে সম্পূর্ণ পারিবারিক একটি ঘটনাকে নাকি বিজেপি রাজনীতির রং লাগাচ্ছে।

আরও পড়ুন: মেদিনীপুরে চরম ফ্লপ মমতার রোড শো! হাত নাড়ার কেউ নেই, শেষে যা করলেন তৃণমূল নেত্রী … শোরগোল!

প্রসঙ্গত গতকাল পঞ্চম দফার ভোটগ্রহণ মিটতেই  হাওড়ার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে। কোথাও চলেছে বোমাগুলি তো কোথাও আবার ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।

election 1

হাওড়ার সালকিয়ার অরবিন্দ রোডে, ভোটারদের ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে  বহিরাগতদের বিরুদ্ধে। এছাড়াও লিলুয়ার ডনবস্কো স্কুলের  আবাসনে বোমাবাজির অভিযোগ উঠেছে। তৃণমূল-বিজেপি উভয় দলই  ভোট না দেওয়ার জন্য শাসিয়েছে বলেও অভিযোগ।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর