আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! দুই বঙ্গের কোন কোন জেলায় জারি সতর্কতা?

বাংলা হান্ট ডেস্ক: গোটা দুদিন থেকে রাজ্য জুড়ে লাগামছাড়া বৃষ্টি। আজ থেকে উত্তরবঙ্গে আরও বাড়বে বৃষ্টি। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে। বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

   

আগামী ৪ অক্টোবের মধ্যে বাংলার বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ওদিকে আজ ১ অক্টোবর রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, বীরভূম, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে।

বাকি জেলাগুলিতে মাঝারি রকম বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা কলকাতা, হাওড়া, হুগলী, দুই ২৪ পরগণা, পূর্ব বর্ধমানেও। দক্ষিণবঙ্গে আগামী ৪-৫ দিন বৃষ্টির সতর্কতা জারি থাকবে।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে মাথা ঘুরে যাওয়া মোড়! ২০ লক্ষ চাকরি প্রার্থীর অরিজিনাল OMR-র ডেটাবেস CBI-র হাতে

আরব সাগর ও বঙ্গোপসাগরে দুটি নিম্নচাপ (Low Pressure) আছে যা দক্ষিণবঙ্গের (South Bengal) আরও কাছাকাছি আসছে। আগামী ২৪ ঘন্টায় শক্তি বৃদ্ধি করে নিম্নচাপ উত্তর-পূর্ব এবং সংলগ্ন পূর্ব মধ্য বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপ ক্রমশ পশ্চিমবঙ্গ উপকূলের দিকে অগ্রসর হবে।

আরও পড়ুন: নিয়োগ কেলেঙ্কারিতে কোমর বাঁধল তদন্তকারীরা, এবার যা পদক্ষেপ নিল ED! ঘুম উড়বে দুর্নীতিবাজদের

weather final

সকাল থেকে উত্তরেও শুরু হয়েছে দামাল বৃষ্টি। জলমগ্ন একাধিক এলাকা। মঙ্গলবার থেকে উত্তরে আরও বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের। আজ থেকে দুই বঙ্গেরই তাপমাত্রা কমার সম্ভাবনা। দক্ষিণবঙ্গে তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। রেহাই মিলবে আদ্রতাজনিত অস্বস্তি থেকে।

সম্পর্কিত খবর