চাকরির খবরটাইমলাইন

পিছিয়ে গেল ইসরোয় নিয়োগের আবেদনের শেষদিন, জেনে নিন নতুন তারিখ,

বাংলাহান্ট ডেস্কঃ গত মাসে ইসরোর স্পেস অ্যাপ্লিকেশন সেন্টারে (এসএসি) ৫৫ জন বিজ্ঞানী / ইঞ্জিনিয়ার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান বি শূন্যপদ এর জন্য চাকরির বিজ্ঞপ্তি জারি করেছিল। এবার ভারতে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে সম্ভবত 2020 সালের 1 মে অবধি এই চাকরির অনলাইন আবেদনের তারিখ বাড়ানো হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে ।

, ৫১ টি শূন্যপদের মধ্যে ২১ টি হলেন বিজ্ঞানী / প্রকৌশলী, 6 টি কারিগরি সহায়ক, এবং ২৮ জন প্রযুক্তিবিদ নিয়োগ করবে ইসরো। প্রার্থীরা ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, মেকানিকাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং এবং বৈদ্যুতিক প্রকৌশল বিভাগে ডিগ্রিধারী পাশাপাশি মেট্রিক (এসএসসি, এসএসএলসি বা দশম শ্রেণি) সহ প্রার্থীরা আইটিআই, এনটিসি বা এনএসি-র সাথে ফ্রিটার, ইলেকট্রনিক্স ইত্যাদি ক্ষেত্রেও আবেদন করতে পারবেন।

এর আগে দেশব্যাপী করোনা সংক্রমণের কারনে জাতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা এনইইটি স্থগিত করা হয়েছে। এই প্রবেশিকা 3 মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে এখন তা 2020 সালের শেষ সপ্তাহ পর্যন্ত স্থগিত করা হয়েছে। করোনভাইরাস মহামারী সম্পর্কিত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে NEET 2020 এর চূড়ান্ত তারিখ সিদ্ধান্ত নেওয়া হবে।

পাশাপাশি জেইই(JEE) স্থগিত করেছে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। এর আগে জেইই 5 এপ্রিল শুরু হওয়ার কথা ছিল।

Back to top button