রাম মন্দিরে পুজোর দায়িত্ব পেলেন PhD পড়ুয়া মোহিত! তরুণ পুরোহিতের বেতন জানলে থ হয়ে যাবেন

বাংলা হান্ট ডেস্ক: সব কিছু পরিকল্পনামাফিক চলতে থাকলে আসন্ন ২২ জানুয়ারিতেই হতে চলেছে অযোধ্যার রামমন্দিরের (Ayodhya Ram Temple) উদ্বোধন। সেই নিয়ে এখন সাজো সাজো রব যোগীরাজ্যে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) হাত দিয়েই উদ্বোধন হবে রামমন্দির। প্রতিষ্ঠা হতে চলেছে ‘রামলালা বিরাজমান’-এর মূর্তি। তার আগে ৫০ জন পুরোহিতকেও বেছে নেওয়া হয়েছে বলে খবর।

   

সূত্র বলছে, এইসব পুরোহিতদের মধ্যে রয়েছে লখনউয়ের যুবক মোহিত পান্ডে (Mohit Pandey)। জানা গেছে, তিনি তিরুপতির বেঙ্কটেশ্বর বেদিক বিশ্ববিদ্যালয় থেকে আচার্য শিক্ষাক্রমে এমএ করছেন। জানিয়ে রাখি, রামমন্দিরের পুরোহিত পদে নিযুক্ত হওয়া এত সহজ কাজ নয়। ৩০০০ পুরোহিতের মধ্যে থেকে ছাঁকনি দিয়ে ছেঁকে নেওয়া হয়েছে এই ৫০ জন পুরোহিতকে। যার মধ্যে মোহিত একজন।

নিয়োগের আগে ৬ মাসের প্রশিক্ষণ নিতে হয়েছে তাকে। রামমন্দিরের (Ram Mandir) পুজোর প্রশিক্ষণের পাশাপাশি পিএইচডি করারও প্রস্তুতি নিচ্ছেন তিনি। বিগত সাত বছর ধরে তিনি বৈদিক ধর্ম ও ধর্মীয় রীতিনীতি নিয়ে পড়াশোনা করছেন। রামমন্দিরের পুরোহিত পদে নিযুক্ত হওয়ার জন্য করেছেন কঠোর পরিশ্রম। এবং অবশেষে ৩০০০ পুরোহিতের সঙ্গে প্রতিযোগিতা করে জায়গা করে নিয়েছেন সেরা ৫০ জনের তালিকায়।

আরও পড়ুন : নতুন বছরেই মিলবে সুখবর, বকেয়া DA নিয়ে জবাব দিতে বলা হল রাজ্যকে! আশায় বুক বাঁধছেন সরকারি কর্মীরা

প্রসঙ্গত উল্লেখ্য, রামমন্দিরের পুরোহিত পদে যোগ দেওয়ার জন্য প্রায় ৩০০০ পুরোহিত আবেদন করেছিল। সেখান থেকে ২০০ জনকে বাছাই করা হয়। এরপর সেই ২০০ জনের ইন্টারভিউ নেওয়া হয় এবং সেরা ৫০ জনকে বেছে নেওয়া হয়। জানিয়ে দিই, এখানেই শেষ নয়। এই ৫০ জনের মধ্যে থেকে খুঁজে বের করা হবে সেরা ২০ জনকে।

আরও পড়ুন : দিতে পারেনি স্কুল ফি, পড়ুয়াকে ঘাড় ধাক্কা দিয়েছিল স্কুল! মসীহা হলেন শুভেন্দু, খুশির জোয়ার পরিবারে

230915082701 04 india ram mandir rebuild

উল্লেখ্য, মোহিত পান্ডে তার দ্বাদশ সম্পন্ন করেছেন গাজিয়াবাদের দুধেশ্বর বেদ বিদ্যাপীঠ থেকে। এই বিদ্যাপীঠের প্রধান মহন্ত নারায়ণ গিরি বলেন, বিগত ২৩ বছর ধরে এই বিদ্যালয়ে বেদ ও বৈদিক রীতিনীতি নিয়ে পাঠ দেওয়া হয়। এইমুহুর্তে ৭০ জন শিক্ষার্থী এখানে আচার্য হওয়ার পাঠ নিচ্ছে। এবং সেখানকারই এক প্রাক্তনী মোহিত পান্ডের এই সাফল্যে উৎফুল্ল তারাও।