দুর্গাপুজোয় এবার মদনের মূর্তি! থিম ‘ওহ লাভলি’, কোথায় হচ্ছে? দেখুন…

বাংলা হান্ট ডেস্ক: রাজনীতির মাঠ হোক কিংবা অভিনয়! যার নাম বঙ্গ রাজনীতিতে সবার আগে আসে তিনি ‘কালারফুল বয়’। আর তিনিই এবার পুজোর থিম (Puja Theme)! হ্যাঁ, যার কথা মনে করছেন, তিনিই। মদন মিত্র (Madan Mitra)। হাওড়ার লিলুয়াতে (Liluah) একটি পুজো মণ্ডপে এ বছরের দুর্গাপুজোর থিম ‘ও লাভলি’ (Oh Lovely)। সেই কমিটিরই প্রতিমা এখন কুমোরটুলিতে (Kumartuli) তৈরি হচ্ছে। মিন্টু পালের তত্ত্বাবধানে তৈরি হচ্ছে ‘পুরোহিত’ মদন মিত্রের মাটির মূর্তি। আর সেই মূর্তি দেখতে গেলেন স্বয়ং কামারহাটির বিধায়ক।

ওই থিমে মদন মিত্রকে দেখানো হয়েছে রাজা হিসেবে। আর সেই রাজবাড়িতেই হচ্ছে দুর্গাপুজো। তিনিই করবেন পুজো। এটাই থিম। সেই রাজা মদন মিত্রের মূর্তির তৈরি কাজ প্রায় শেষের পথে। তাই শনিবার কুমোরটুলিতে গিয়ে একদম খুঁটিয়ে খুঁটিয়ে সেই মূর্তি দেখলেন কামারহাটির (Kamarhati) বিধায়ক। নিজেকে রাজা হিসেবে দেখে বেশ খুশি মদন মিত্র। এরপরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি।

মদন মিত্র বলেন, ‘লিলুয়ার সোশ্যাল ইনস্টিটিউশন অফ ইয়ুথ আমাকে রাজা হওয়ার সুযোগ দিয়েছে। সবাইকে বলব, এখনই মূর্তিতে মালা না দিতে। এই পুজোর মাধ্যমে এই ক্লাব (Club) আমাকে চিরস্থায়ী করে দিল। মায়ের পূজারি হয়ে থাকব। শুধু ভুঁড়িটাই একটু বেশি হয়ে গিয়েছে। এত বড় ভুড়ি থাকলে তো সিনেমায় চান্স পেতাম না।’ যদিও শিল্পী মিন্টু পাল জানিয়েছেন, ‘বিধায়ক যে ডায়েট করছেন, সেটা তার জানা ছিল না।’

madan mitra idol

জানা গিয়েছে, এই পুজো মণ্ডপে মদন মিত্রের ব্যবহার করা ধুতি, পাঞ্জাবি, নাগরাই জুতো, সানগ্লাস (Sunglass) সবই থাকবে। ওই ক্লাবের খুঁটিপুজোতেও তিনি অংশ নিয়েছিলেন।

উল্লেখ্য, দুর্গাপুজো আর মাত্র কয়েকদিন বাকি। কুমোরটুলিতে এখন জোরকদমে চলছে কাজ। প্রতিবছর বিভিন্ন অভিনবত্ব দেখা যায় বাংলাজুড়ে‌। কখনও মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) মূর্তি তৈরি করে তাক লাগানো, আবার কখনও পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) চোরের বেশে থিম, নানা রঙ নানা মত দেখা যায় এই উৎসবে। আর এবার মদন মিত্রকে কার্যত রাজার রূপ দিচ্ছে লিলুয়ার একটি ক্লাব।

Avatar
Monojit

সম্পর্কিত খবর