প্রয়াত রাজমাতা! ভোটের মাঝেই মাকে হারালেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

   

বাংলা হান্ট ডেস্ক: ভারতের কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার (Jyotiraditya Scindia) মা  (Madhavi Raje Scindia) গত হয়েছেন বুধবার। তিনি নিজের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দিল্লিতে অবস্থিত অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (AIIMS)। সিন্ধিয়ার পরিবারের তরফেই একথা জানানো হয়েছে। খবর সামনে আসার পর অনেকেই শোক প্রকাশ করেছেন।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মা বিগত বেশ কিছু মাস ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এরপর তিনি মারা গিয়েছেন বুধবার দিন সকাল ৯:২৮ নাগাদ। বিষয়টি সম্পর্কে সিন্ধিয়ার অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “গভীর দুঃখের সাথে জানানো হচ্ছে যে, রাজমাতা মাধবী রাজে সিন্ধিয়া আর ইহজগতে নেই।”

সিন্ধিয়ার অফিসের বিবৃতিতেই জানানো হয়, কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মা এবং গোয়ালিয়র রাজপরিবারের রাজমাতা মাধবী রাজে সিন্ধিয়া গত কয়েক মাস ধরেই ভর্তি ছিলেন দিল্লির এইমস-এ। এরপর বুধবার নিজের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা যাচ্ছে বৃহস্পতিবার গোয়ালিয়রে তার মরদেহ দাহ করা হবে।

আরও পড়ুন:প্রচারে ঝড় তুললেন সৌমিত্র, গানে গানে শোনালেন উন্নয়নের কথা! তুমুল ভাইরাল মিউজিক ভিডিও

Madhavi Raje Scindia

উল্লেখ্য, মাধবী রাজে সিন্ধিয়া জন্মগ্রহণ করেন নেপালের রাজপরিবারে। এরপর তিনি মাধবরাও সিন্ধিয়াকে বিয়ে করেন 1966 সালে। উল্লেখ্য মাধবীর দাদা জুদ্ধ শমসের গত 1932 থেকে 1945 সাল পর্যন্ত নেপালের প্রধানমন্ত্রীর পদ সামলেছেন। মাধবী রাজে সিন্ধিয়া র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতীয় জনতা পার্টি এবং কংগ্রেসের সিনিয়র নেতারা

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর