টাইমলাইনভারতরাজনীতি

মধ্যপ্রদেশ উপনির্বাচনে গেরুয়া ঝড়, বেশিরভাগ আসনে এগিয়ে বিজেপি

বাংলাহান্ট ডেস্কঃ মধ্যপ্রদেশ উপনির্বাচনে এক আসনে জয়লাভ করার পর ইন্দোরের বিজেপির (Bharatiya Janata Party) পার্টি অফিসে এক প্রস্ত আবির খেলা হয়ে গেছে। রাজ্যের ২৮ আসনের উপনির্বাচনের বেশিভাগেতেই বিজেপির পাল্লা ভারী, এগিয়ে রয়েছে বিজেপি।

কংগ্রেসকে এবার জোর ঝটকা দিতে চলেছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কংগ্রেস ছাড়তেই ২৭ বিধানসভা আসন খালি হওয়ায় নড়ে গিয়েছিল কমলনাথ সরকার। ক্ষমতা দখলে লড়াইয়ে অনায়াসেই জায়গা করে নেয় বিজেপি। এবার ভোটের হাওয়াও বিজেপির দিকেই। তবে কমলনাথ মন্তব্য করেছেন, ‘এখন কিছু বলব না। সম্পূর্ণ ফল বেরোলে তারপর বলব’।

ভোট গণনার মধ্যেই আবার নির্বাচনে ইভিএম জালিয়াতির অভিযোগ করেছেন রাজ্যের কংগ্রেস নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং। তাঁর কথায়, ইভিএমে জালিয়াতি করা যেতেই পারে। এটা কখনই ১০০% সুরক্ষিত না। যেসকল জায়গায় আমাদের জয় নিশ্চিত ছিল, সেই সব জায়গায় বেশ কয়েক হাজার ভোটের ব্যবধানে আমরা হেরেছি। এই বিষয়ে আমরা আগামীকাল বৈঠকে বসব’।

যে পর্যন্ত গণনা হয়েছে, তাতে করে জানা গিয়েছে- ১৯ আসনে বিজেপি (Bharatiya Janata Party) এবং ৭ আসনে এগিয়ে কংগ্রেস। তবে ইতিমধ্যেই ১ আসনে জয়লাভ করেছে বিজেপি। সেখানে আবির খেলাও এক প্রস্ত হয়ে গিয়েছে।

Back to top button