লাখ-লাখ মাধ্যমিক পরীক্ষার্থীকে নম্বর দেওয়া নিয়ে এবার প্রকাশ্যে এল নির্দেশ! নয়া সিদ্ধান্তের পথে পর্ষদ

   

বাংলাহান্ট ডেস্ক : বেশ কয়েকদিন হল শেষ হয়েছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। এই আবহে অনেকের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি এপ্রিল মাসে প্রকাশিত হবে মাধ্যমিকের ফল? এরই মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে শিক্ষকদের ধার্য্য করে দেওয়া হল পরীক্ষার্থীদের উত্তরপত্রে নম্বর সংশোধন করার শেষ দিন।

মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে নম্বর সংশোধন করার জন্য ফের একবার সময় দেওয়া হল শিক্ষকদের। মূল্যায়নে দেখা গেছে বহু পরীক্ষার্থীর উত্তরপত্রে নম্বর হেরফের রয়েছে। তাই পর্ষদের তরফ থেকে অনলাইনে আরো একবার নম্বর পুনর্মূল্যায়ন করার নির্দেশ দেওয়া হয়েছে। মূলত ত্রুটিমুক্ত নম্বর যাতে পরীক্ষার্থীরা পান সেই উদ্দেশ্যেই পর্ষদ এই উদ্যোগ নিয়েছে।

আরোও পড়ুন : অ্যাকাউন্টে টাকা না থাকলেও করা যাবে UPI পেমেন্ট! কোটি কোটি গ্রাহকদের জন্য আসছে বড় সুখবর

মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে শিক্ষকদের এই সুযোগ দেওয়া হয়েছে আগামী ১৬ এপ্রিল সকাল ৬ টা থেকে ১৮ এপ্রিল দুপুর ২ টো পর্যন্ত। পর্ষদ বলেছে, যে যে পরীক্ষার্থীর অভিযোগ রয়েছে উত্তরপত্রের নম্বর নিয়ে, সেইসব উত্তরপত্রগুলি ফের মূল্যায়ন করতে হবে। তাতে অবশ্য বেশ খানিকটা সুবিধা হবে পরীক্ষার্থীদের।

আরোও পড়ুন : এই স্টেশনগুলো দিয়েই চলবে বাংলা টু সিকিমের ট্রেন! বড়সড় আপডেট দিল ভারতীয় রেল

পুনর্মূল্যায়নের সময় যদি নম্বর কম দেখা যায় পরীক্ষার্থীর উত্তরপত্রে, তাহলে অনলাইনে সেই নম্বর দিতে হবে। পর্ষদ এই নিয়ে পাঁচ দফা নির্দেশ দিয়েছে। মনে করা হচ্ছে মাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে এপ্রিল মাসেই। সেজন্যই পর্ষদের তরফ থেকে দ্রুততার সাথে কাজ করা হচ্ছে।

west bengal madhyamik exams 167706765916x9

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, ২০২৪ সালের মাধ্যমিকের ফলাফল লোকসভা নির্বাচন চলাকালীন এপ্রিল মাসের শেষের দিকে প্রকাশিত হতে পারে। একাধিক সূত্র দাবি করেছে, মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে ২০ এপ্রিল। wbresults.nic.in ও www.wbbse.wb.gov.in — এই অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করে পরীক্ষার্থীরা মাধ্যমিকের ফল জানতে পারবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর