‘ক্লাস ফাইভ ফেল’, হাওড়ায় TMC-র প্রসূনের বিরুদ্ধে নির্দল প্রার্থী হচ্ছেন মমতারই ভাই বাবন!

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণার পর তৃণমূলের (TMC) অন্দরেই জ্বলতে শুরু করেছে বিক্ষোভের আগুন! প্রার্থী বাছাই নিয়ে ক্ষোভ যেন কিছুতেই মিটছে না। অর্জুন সিং, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, হুমায়ুন কবীরের পর এবার তৃণমূলের প্রার্থী বাছাই নিয়ে সরব হলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ভাই বাবুন বন্দ্যোপাধ্যায় (Babun Banerjee)। হাওড়ার প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে লড়ার হুঁশিয়ারিও দেন তিনি।

আসন্ন লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) হাওড়া কেন্দ্রে তৃণমূলের (Trinamool Congress) হয়ে লড়তে দেখা যাবে প্রসূন বন্দ্যোপাধ্যায়কে (Prasun Banerjee)। এবারের প্রার্থী তালিকায় যেমন প্রত্যাশিত বহু প্রার্থীর নাম বাদ পড়েছে, তেমনই দেখা গিয়েছে প্রচুর নতুন মুখও। তা নিয়ে কেউ কেউ সরবও হয়েছেন। এবার এই ‘বিক্ষোভে’র আবহে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমোর ভাই বাবুন।

   

সম্প্রতি জনপ্রিয় এক সংবাদমাধ্যমের প্রতিনিধির সঙ্গে কথা বলার সময় ক্ষোভ উগড়ে দেন মমতার ভাই। বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেও হাওড়ার তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে লড়ার কথা শোনা যায় তাঁর মুখে। বাবুন বলেন, ‘বিজেপি যোগ দেওয়ার খবরে কোনও সত্যতা নেই। আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কখনও যাইনি, যাবও না। ১৯৮১ সাল থেকে দলের সঙ্গে যুক্ত। দলের বিরুদ্ধে কখনও যাইনি। আমার একটাই অভিমান, যে মানুষটা হাওড়ায় প্রার্থী হয়েছেন, মোহনবাগান ক্লাবের এজিএমের সময় আমায় গলা ধাক্কা দেন প্রসূন ব্যানার্জি। আমাকে যিনি অপমান করেন, তাঁকে নিয়ে আমার প্রচুর অ্যালার্জি’।

আরও পড়ুনঃ পরনে শাড়ি, ‘দিদি’ই আইকন! মমতার মতই মোমো বানালেন সায়নী, বারুইপুরে যা কাণ্ড ঘটালেন…

এরপর একই সংবাদমাধ্যমের কাছে বাবুন জানান, তিনি হাওড়া (Howrah Constituency) থেকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর কথা ভাবছেন। ইতিমধ্যেই হাওড়ার ভোটার হয়ে গিয়েছেন তিনি। মমতার ভাইয়ের কথায়, সাংসদ তহবিলের পুরো টাকা কাজে লাগাতে পারেন না প্রসূন। একজন মানুষ ক্লাস ফাইভ পাশ করতে পারেন না তাঁকে স্নাতক পাশ করিয়ে দেওয়া হচ্চে বলেও মন্তব্য করেন তিনি। বাবুন বলেন, ‘এর জন্য চিন্তাভাবনা করেছি, নির্দল হলেও আমি হাওড়ায় দাঁড়াতে পারি। হাওড়ার ভোটার হয়েছি আমি। দিদিমণির সঙ্গে গিয়ে সরাসরি কথা বলব। রাখি পরি, ফোঁটা নিই, আমার কাছে দিদি ভগবান। ওঁর কথা অক্ষরে অক্ষরে পালন করি। মতভেদের স্থান নেই। নির্দল প্রার্থী হতে আশীর্বাদ চাইব। দিদি না বলবেন জানি, বোঝানোর চেষ্টা করব’।

mamata banerjee babun banerjee prasun banerjee

মমতাকে কি এই বিষয়ে আগে থেকে কিছু জানিয়েছিলেন বাবুন? উত্তরে জানান, ‘প্রথম থেকে বলা হয়েছিল ওঁকে বাদ দিয়ে অন্য কাউকে প্রার্থী করা হলে হাওড়ার মানুষ অন্যভাবে গ্রহণ করে নেবেন। আমার ওই মানুষটিকে ঠিক মনে হয়নি, সেই জন্য দু’টো কথা বলছি’। কিন্তু নিজের আপত্তির কথা কেন জানালেন না? জবাবে বাবুন বলেন, ‘কিছু জিনিস জানিয়েও লাভ হয়নি। মাথার ওপর যখন দিদিমণির হাত রয়েছে, আমি জানি একটা দিন ভালো সময় আসবেই’। তাঁর কথায়, হাওড়ায় প্রসূন বন্দ্যোপাধ্যায়ের থেকেও অনেক যোগ্য প্রার্থী ছিল। দলের সিদ্ধান্ত তিনি মানতে বাধ্য, তবে তাঁর মনের সংশয় এখনও পুরোপুরি মেটেনি বলে জানিয়েছেন তৃণমূল সুপ্রিমোর ভাই।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর