এবার মমতার তোপের মুখে সরকারি কর্মীরা! মুখ্যমন্ত্রীর এক বয়ানে পড়ে গেল শোরগোল

বাংলাহান্ট ডেস্ক : শিক্ষা থেকে শুরু করে স্বাস্থ্য, এমনকি রাজ্যে যে ক্ষেত্রেই বেহাল দশা লক্ষ্য করা যায় সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তুলে ধরেন বাম আমলের প্রসঙ্গ। এবার স্কুল উদ্বোধনে গিয়ে বাম আমলের শিক্ষা ব্যবস্থার উদ্দেশ্যে কটাক্ষ ছুঁড়ে দেন তিনি। পাশাপাশি, ‘ইংরেজি না পড়া’ অফিসারদের নতুন করে ট্রেনিং দিতে হচ্ছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

   

এক শ্রেণীর সরকারি কর্মচারীদের প্রসঙ্গে মমতা বলেন, ‘৩৪ বছর ধরে একদমই ইংরেজি না পড়ে, যাঁরা আজ বড় জায়গায় কাজ করছে, তাঁরা ইংরেজিতে ভালো ড্রাফট করতে পারে না। অনেক অফিসারকে নতুন করে ট্রেনিংও দিতে হচ্ছে।’ ভবানীপুর মডার্ন স্কুল উদ্বোধনের অনুষ্ঠানে গিয়ে আগের সরকারকে একহাত নেওয়ার পাশাপাশি কর্মীদের হেয় করেন বলেই একাংশের মত।

আরোও পড়ুন : বাড়ল শিয়ালদা ডিভিশনের একাধিক ট্রেনের স্টপেজ! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা রেলের

মমতা বন্দ্যোপাধ্যায়ের সংযোজন, ‘ডাব্লুবিসিএস অফিসাররা একসময়ে ঠিকঠাক ভাবে ইংরেজি ড্রাফট করতে পারতেন না। এখন তাঁদের ব্রিটেনে পাঠানো হচ্ছে, তাঁরা প্রশিক্ষণ নিয়ে আসছেন। তৃণমূল কংগ্রেস সরকার ইংরেজি মাধ্যম স্কুল চালু করেছে, রাজ্যের পড়ুয়াদের ইংরেজিতে পোক্ত করার জন্য প্রশিক্ষণও দেওয়া হচ্ছে।’

How much money are West Bengal government employees getting less per month

এর আগেও সরকারি কর্মীদের ‘ঘেউ ঘেউ’ করা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে মুখ্যমন্ত্রী যখন সরকারি কর্মীদেরকে নানান ভাবে বিঁধছেন ঠিক তখনই ডিএ আন্দোলনে নিজেদের অবস্থানে অনড় থেকেছেন সরকারি কর্মীরা। তবে, ভোটের আগে মমতার এই মন্তব্যকে ঘিরে যে তোলপাড় শুরু হয়েছে তা বলাই বাহুল্য।