বাড়ল শিয়ালদা ডিভিশনের একাধিক ট্রেনের স্টপেজ! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা রেলের

বাংলাহান্ট ডেস্ক : হাতেগোনা আর মাত্র কয়েকটা দিন বাকি। তারপরেই শুরু হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। আগামী ১৬ ফেব্রুয়ারি যেসব ছাত্রছাত্রীরা পরীক্ষায় বসবে তাদের জন্য এবার বড়সড় ঘোষণা করলো পূর্ব রেল। শহর এবং শহরতলীর পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে বেশ কিছু ট্রেনের স্টপেজ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

   

জানা গেছে, সকাল ৮টা থেকে ৯টা ৪৫ ও দুপুর ১টা থেকে দুপুর আড়াইটের মধ্যে শিয়ালদহ ডিভিশনের শিয়ালদহ-রানাঘাট-কৃষ্ণনগর শাখায় যে সমস্ত ইএমইউ/ প্যাসেঞ্জার ট্রেন (আপ-ডাউন) যাবে সেগুলো পলতা, জগদ্দল, কাঁকিনাড়া, পায়রাডাঙা, জালাখালি হল্টে স্টপেজ দেবে। এছাড়াও, বারাসত-বনগাঁ শাখায় সংহতি ও বিভূতিভূষণ হল্টেও এই সময়ের মধ্যে যে সমস্ত ট্রেন যাবে তা দাঁড়াবে।

আরোও পড়ুন : ভয় ধরাচ্ছে চারটি ঘূর্ণাবর্তের দাপট! ঝড়-বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের এই চারটি জেলা, জারি হল অ্যালার্ট

সূত্রের খবর, পরীক্ষা শুরুর দিন থেকে মোট ১১ দিন এই পরিষেবা মিলবে। ১৭ ফেব্রুয়ারি, ১৯ ফেব্রুয়ারি, ২০ ফেব্রুয়ারি, ২১ ফেব্রুয়ারি, ২২ ফেব্রুয়ারি, ২৩ ফেব্রুয়ারি, ২৪ ফেব্রুয়ারি, ২৭ ফেব্রুয়ারি, ২৮ ফেব্রুয়ারি ও ২৯ ফেব্রুয়ারি নির্দিষ্ট করা হয়েছে। শিয়ালদহ থেকে কৃষ্ণনগর যাওয়ার ট্রেন, শিয়ালদহ থেকে কাটোয়া যাওয়ার ট্রেন, শিয়ালদহ থেকে বনগাঁ যাওয়ার ট্রেনগুলি থামবে অতিরিক্ত স্টেশনেও।

Do you know how many local trains run in West Bengal

অফিস টাইমে অবশ্য বহু প্যাসেঞ্জার ট্রেন থাকে যেগুলো সব স্টেশনে দাঁড়ায় না। তাতে সমস্যা বাড়তে পারে বহু পরীক্ষার্থীর। এমনকি পরীক্ষার দিনগুলোতে যাতে বারবার ট্রেন চেঞ্জ করতে না হয় পরীক্ষার্থীদেরকে সেই কারণেই এই ব্যবস্থা নিয়েছে পূর্ব রেল। মোট ২১টি ট্রেনের স্টপেজ বাড়ানো হবে।