‘আপনি তো মায়ের মতো’, বৃদ্ধার বাড়িতে ঢুকে সবুজ কাপে চা খেলেন মুখ্যমন্ত্রী, মমতা-ময় বানারহাট

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে উত্তরবঙ্গ (North Bengal) সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সর্বদাই মানুষের সাথে মিলিয়ে যেতে ভালোবাসেন তৃণমূল সুপ্রিমো। মমতার মুখ্যমন্ত্রী হওয়ার মূলেও রয়েছে নিবিড়তম জনসংযোগ। উত্তরে মমতার জেলা সফরেও বারংবার সেই চিত্রই উঠে আসছে।

   

রবিবার আলিপুরদুয়ারে সভা সেরেই জলপাইগুড়ির (Jalpaiguri) বানারহাটে পৌঁছে যান মমতা। রাস্তায় নেমে পড়েন মুখ্যমন্ত্রী। চোখের পলকেই সেখানে উপস্থিত মানুষজনকে আপন করে নেন মাননীয়া। বড়দের শীতবস্ত্র, ছোটদের হাতে টেডিবিয়ার উপহার তুলে দেন। আর তারপরই অবাক কাণ্ড।

বানারহাটে রাস্তার ধারে এক বৃদ্ধার ঢুকে পড়েন মুখ্যমন্ত্রী। বয়স্কা মহিলাকে দেখে বলে ওঠেন – ‘আপনি তো মায়ের মতো’। তারপর সেই বাড়িতে ঢুকেই চা খেলেন মমতা। সাথে খাটে বসে খোশগল্পে মেতে উঠলেন তৃণমূল সুপ্রিমো। বাড়ির মেয়ে-বউরা মুখ্যমন্ত্রীকে এভাবে আপনজনের মতো কাছে পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন।

আরও পড়ুন: মোদীর লক্ষকন্ঠে গীতাপাঠের মঞ্চে ঠাঁই হবে না সুকান্ত-শুভেন্দুরও, তবে থাকতে পারেন ‘এই’ ব্যক্তি

রবিবার আদর্শ পল্লির শীতলা মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে বেরিয়ে রাস্তার পাশে প্রতিভাদেবী নামের এক বৃদ্ধাকে দেখে প্রণাম করেন। তার শারীরিক খোঁজখবর নিতে নিতেই মহিলার কাঠের বাড়িতে ঢুকে পড়েন মুখ্যমন্ত্রী। বাড়িতে কি রান্না হয়েছে থেকে থেকে শুরু করে কত গল্প। বৃদ্ধার ঠাকুরঘর, রান্নাঘরও ঘুরে দেখেন মমতা।

mamata north bengal

গল্পের মাঝেই চা খাওয়ায় ইচ্ছাপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এরপর সবুজ কাপে করে সকলের সাথে বসে চা পান করেন। তাদের শীতের চাদর উপহার দিয়েছেন তিনি। পরে প্রতিভাদেবী বলেন, ” অনেকদিনের ইচ্ছে ছিল মুখ্যমন্ত্রীকে দেখব। সেই স্বপ্ন আজ পূরণ হল।”