রেশন দুর্নীতি নয়, বালুকে ধরা হয়েছে… জ্যোতিপ্ৰিয়র গ্রেফতারির ‘আসল’ কারণ জানিয়ে দিলেন মমতা

বাংলা হান্ট ডেস্কঃ চর্চায় এখন জ্যোতিপ্রিয় মল্লিক (jyotipriya Mallick)। বঙ্গ দুর্নীতির তালিকায় নবতম সংযোজন তৃণমূলের হেবিওয়েট এই মন্ত্রী। গত অক্টোবর মাসে রেশন দুর্নীতি (Ration Scam) কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু। গ্রেফতারির আগে যখন বালুর বাড়িতে তল্লাশি চলছিল সেই সময়ই সাংবাদিক বৈঠক থেকে তাকে নিয়ে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গ্রেফতারির পরও বার বার মমতার মুখে বালু নাম। আর এবার বালুর গ্রেফতারির কারণ সামনে আনলেন তৃণমূল সুপ্রিমো।

   

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার চাকলায় তৃণমূলের কর্মিসভার বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দাঁড়িয়েই ‘বালুর’ গ্রেফতারির কারণ বাতলে দিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী। স্নেহের বালুর পাশে দাঁড়িয়ে হুঙ্কার সুপ্রিমোর। ভরা সভা থেকে নিজের কথায় ফের একবার বুঝিয়ে দিলেন তিনি জ্যোতিপ্রিয়র পাশেই আছেন।

এদিন কেন্দ্র ও কেন্দ্রীয় তদন্তকারী দলকে একজোটে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, “বালুকে গ্রেফতার করা হয়েছে যাতে ও ভোটের কাজ না করতে পারে। ইডি, সিবিআই দিয়ে অত্যাচার করছে। সন্ত্রাস চলছে। আগে কখনও সরকার এমন করেনি। এই অত্যাচার বন্ধ করতে হবে।”

আরও পড়ুন: গিরগিটির মত বদলাচ্ছে রং! বছর শেষে আরও বাড়বে দক্ষিণবঙ্গের তাপমাত্রা? নাকি বৃষ্টি? আবহাওয়ার খবর

গতকালের জ্যোতিপ্রিয়-হীন উত্তর ২৪ পরগনায় কর্মিসভার বৈঠকে যোগ দিয়ে দলকে কড়া বার্তা মমতার। লোকসভার এখনও কিছুদিন বাকি। তার আগে বালু গড় থেকেই ভোটের প্রচার শুরু করে দিলেন তৃণমূল সুপ্রিমো। দলে গোষ্ঠীদ্বন্দ্ব রুখতেও বার্তা মমতার।

mamata banerjee pti new d

কর্মীদের উদ্দেশে মমতা বলেন, ” আমি শুনতে পাচ্ছি কিছু কিছু এলাকায় নিজেরা কেউকেটা হয়ে গিয়েছেন। দলের মুখটা পোড়াচ্ছেন। কেউ যদি ভেবে থাকে যে আমি বড় নেতা, কেউকেটা হয়ে গিয়েছি তা কিন্তু হবে না। ওসব বরদাস্ত করা হবে না।মানুষকে ভালোবাসতে হবে। দুঃসময়ে তাদের পাশে থাকতে হবে। কেউ দু:খ করে বাড়িতে বসে থাকলে তাকে ডেকে আনুন। তাদের পাশে দাঁড়াতে হবে।”