স্পেন যাওয়ার আগে তুলির টান! বিমানবন্দরে দেবী দুর্গার কপালে লাল টিপ পরিয়ে ঠোঁট রাঙালেন মমতা

বাংলা হান্ট ডেস্ক: পাঁচ বছর পর বিদেশ সফরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার সকালে দুবাইয়ের উদ্দেশে রওনা দিলেন তিনি। সেখান থেকে স্পেন (Spain) হয়ে বার্সেলোনায় যাবেন মুখ্যমন্ত্রী। এদিন সকালে বিমানবন্দরের বিশ্ববাংলার (Biswa Bangla) স্টলে চলে যান তিনি। সেখানেই বেশ কিছুক্ষণ সময় কাটান। তখনই বিশ্ববাংলার স্টলের দুর্গার একটি মূর্তিতে রং করতে দেখা যায় তাঁকে।

মুখ্যমন্ত্রীর শিল্পীসত্তা নিয়ে নতুন কিছু বলার নেই। অবসরে আঁকাআঁকি, গল্প-কবিতাও লেখেন। এদিন সেই শিল্পীর বেশেই বেশ কিছুক্ষণ দেখা গেল তাঁকে। মা দুর্গার কপালে লাল রং দিয়ে ত্রিনয়ন আঁকেন মমতা। গোটা মূর্তিটাই সাজিয়ে তোলেন রঙের মাধ্যমে। এরই পাশাপাশি বিশ্ববাংলার স্টল ঘুরে দেখেন তিনি। দেখেন বিভিন্ন ধরনের শাড়ি, সৌখিন আসবাব পত্র। স্টলে রাখা একটি শঙ্খ হাতে তুলে নিয়ে তা বাজানও মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী এদিন সকালে বলেন, ‘পাঁচ বছর পর বিদেশ সফরে যাচ্ছি। স্পেন আমাদের বইমেলায় এসেছিল। ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য শিল্প খুব ভালো আছে। সেখানকার শিল্পপতিদের আমন্ত্রণেই আমরা যাচ্ছি। সুতরাং দেখা যাক কী কী হতে পারে। প্রদীপে তেল ভরতে এই বিদেশ যাত্রা। স্পেন-দুবাইতে বাণিজ্য সম্মেলন আছে‌। দুবাই হয়ে মাদ্রিদে যাব। ওখান থেকে বার্সেলোনা।’

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর ১১ দিনের। আগামী ২৩ সেপ্টেম্বর কলকাতায় ফেরার কথা রয়েছে তাঁর। বিনিয়োগ আনার লক্ষ্যে মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। রাজ্য সরকারের প্রতিনিধিরা ছাড়াও একাধিক সাংবাদিক মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই বিদেশ সফরে যাচ্ছেন। যাচ্ছেন মোহনবাগান (Mohunbagan), ইস্টবেঙ্গল (East Bengal), মহামেডান স্পোর্টিংয়ের (Mohammedan SC) একজন করে প্রতিনিধি। বাংলার শিল্পপতিদের একটি দলও এই সফরে অংশ নিয়েছেন।

Avatar
Monojit

সম্পর্কিত খবর