টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

নন্দীগ্রামে দুটি বাড়ি ভাড়া নিলেন মমতা ব্যানার্জি, কারণ জানাল জেলা নেতৃত্ব

বাংলাহান্ট ডেস্কঃ গদি ধরে রাখতে বদ্ধ পরিকর তৃণমূল (tmc)। নন্দীগ্রামেই (Nandigram) প্রার্থী হয়ে লড়বেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)- অন্যান্য আসনে এখনও প্রার্থীর নাম ঘোষণা না করলেও, নন্দীগ্রামের বিষয়ে আগেই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে শাসক দল।

শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপি যোগদান করার পর নন্দীগ্রামের হয়ে লড়াইয়ের কথা ঘোষণা করতেই, তৃণমূলের পক্ষ থেকে মমতা ব্যানার্জি নিজেই সেখানে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন। পরবর্তীতে নির্বাচনের দিনস্থির হওয়ার পর আগেই জানিয়ে দেওয়া হয় নন্দীগ্রামের হয়ে নির্বাচনে লড়বেন খোদ তৃনমূলনেত্রী নিজেই।

ভোটযুদ্ধের ঢাকে কাঠি পড়তেই নির্বাচনী সভা সমাবেশ নিয়ে বঙ্গে উত্তেজনার পারদ তুঙ্গে। তারউপর চলছে দেওয়াল লিখন, পোস্টার লাগানোর কাজও। নির্বাচনে কে কিভাবে কোন দায়িত্ব নেবে, তা নিয়ে চলছে বৈঠক আলোচনাও। চলছে বাংলার মসনদ দখলের উদ্দেশ্যে শীর্ষ নেতৃত্বদের সঙ্গে দফায় দফায় বৈঠকও।

ইতিমধ্যেই নন্দীগ্রাম থেকে তৃণমূল নেত্রীকে নির্বাচনে জেতানোর জন্য কোন খামতি রাখছেন না দলীয় সদস্যরা। পোস্টার লাগানো, দেওয়াল লিখন চলছে দিকে দিকে। এছাড়াও নন্দীগ্রাম দুই ব্লকের রেয়াপাড়াতে ৭ কামরার একটি বাড়ি এবং নন্দীগ্রাম ১ ব্লকের বটতলায় ৪ কামরার একটি করে বাড়ি ভাড়া নিয়েছে তৃণমূল দল। প্রয়োজনে আরও দুটি বাড়ি নেওয়ার বিষয়ে চিন্তা ভাবনা আছে তাদের।

নন্দীগ্রামের মানুষকে তৃণমূলের ধর্মে দীক্ষিত করতে সেখান থেকেই নির্বাচনের কাজ দেখভাল করবেন সদস্যরা। সেখানে থাকতে পারেন স্বয়ং তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জিও। এখনও প্রার্থীর তালিকা ঘোষণা করার আগেই জমে উঠেছে লড়াইয়ের ময়দান।

Back to top button