‘মমতা’ শুনলেই খাঁড়া হয়ে যেত জ্যোতি বসুর চুল! প্রাক্তন মুখ্যমন্ত্রীর সেলুনের গল্প ‘ফাঁস’ করলেন তৃণমূল সুপ্রিমো

   

বাংলা হান্ট ডেস্কঃ এপ্রিল মাস থেকে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। জুন মাসের পয়লা তারিখে রাজ্যে সপ্তম দফার নির্বাচন। ভোটের কারণে রোজ রাজ্যের এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিত্যদিনই কোনও না কোনও মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে আসছেন তিনি। এবার যেমন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর (Jyoti Basu) চুল কাটার গল্প শুনিয়ে আলোচনার কেন্দ্রে চলে এসেছেন তৃণমূল সুপ্রিমো।

পশ্চিমবঙ্গ তো বটেই, এদেশের প্রখ্যাত রাজনীতিকদের মধ্যে একজন হলেন জ্যোতি বসু। দীর্ঘদিন এই রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে আসীন ছিলেন। এখনও প্রায়শয়ই এই রাজ্যের মানুষদের মুখে শোনা যায় তাঁর কথা। চব্বিশের লোকসভা ভোটের আবহে যেমন মমতার ভাষণের উঠে এল প্রাক্তন মুখ্যমন্ত্রীর চুল কাটার প্রসঙ্গ।

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মঞ্চে দাঁড়িয়ে ভাষণ দিচ্ছেন তৃণমূল নেত্রী। তাঁকে বলতে শোনা যায়, ‘তখন জ্যোতি বসুর রাজত্ব। প্রায়সময়ই তিনি চুল কাটতে যেতেন। তিনি যেতেই পারেন। এটাও তো কাজের মধ্যেই পড়ে। কিন্তু চুলটা কিছুতেই উঠত না’।

আরও পড়ুনঃ কৌস্তভ বাগচীর ওপর ‘প্রাণঘাতী’ হামলা! বড় বিপদ থেকে বাঁচলেন BJP নেতা, এখন কেমন আছেন?

মমতা এরপর ব্যাখ্যা করে বলেন, চিরুনি দিয়ে চুলটা তুলে তো চুল কাটতে হয়! কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রীর চুল নাকি কিছুতেই দাঁড়াত না! সেই সময় নাকি নাপিত কানে কানে তিনবার ‘মমতা মমতা মমতা’ বললেই নাকি জ্যোতি বসুর চুল দাঁড়িয়ে যেত।

Mamata Banerjee Jyoti Basu

তৃণমূল নেত্রী বলেন, ‘তখন যিনি জ্যোতিবাবুর নাপিত ছিলেন, তিনি শুধু তখন কানের কাছে বলতেন ‘মমতা মমতা মমতা’। একথা শুনেই ওনার চুল খাঁড়া হয়ে যেত। আর নাপিত ঝটপট চুল কেটে দিত’। মুখ্যমন্ত্রী জানান, তাঁকে একজন এই গল্পটা বলতেন। ভোটের আবহে সেই গল্প সকলের সঙ্গে ভাগ করে নেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর