টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মহামারি আইন ভঙ্গ নিয়ে বিজেপিকে খোঁচা দিলেন মমতা ব্যানার্জী, দেখুন কি বললেন মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্কঃ উৎসবের মরশুমের পর বাংলার সংক্রমণের মাত্রা বৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) তোপ দাগলেন এক রাজনৈতিক দলের উপর। নাম করেই বিজেপিকে (Bharatiya Janata Party) লক্ষ্য করে বললেন, বাংলায় মহামারী আইন ভাঙার জন্য দায়ী একটি রাজনৈতিক দল।

মুখ্যমন্ত্রীর অভিযোগ
বর্তমানে বাংলায় করোনা সংক্রমণের মাত্রা বাড়লেও, সুস্থতার হার কিন্তু দ্রুত গতিতে বেড়ে চলেছে। বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গা পূজো সুষ্ঠ ভাবে সম্পন্ন করার জন্য প্রথমেই পুলিশ, পুজো কমিটি এবং ক্লাবকর্তাদের ধন্যবাদ জানালেন। এরপরই মুখ্যমন্ত্রী নাম করেই বিজেপিকে আক্রমণ করলেন করোনা সংক্রমণের হার বৃদ্ধির কারণে। সেইসঙ্গে আমফান এবং করোনা মোকাবিলায় কোনরূপ আর্থিক সাহায্য কেন্দ্রের থেকে পাওয়া যায়নি বলেও কটাক্ষ করলেন। পাশাপাশি তিনি আরও বললেন, বিনা কারণে পুলিশকর্মীদের কেউ ভয় দেখাচ্ছে।

বিজেপিকে আক্রমণ
এদিনের বৈঠকের শুরুতেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) অভিযোগ করলেন, পুজো কমিটি, ক্লাবকর্তা এবং পুলিশরা পুজোর সময় তাদের দায়িত্ব পালন করলেও, কেউ কেউ আবার বিসর্জনের সময় ইচ্ছাকৃত ভাবেই শোভাযাত্রার আয়োজন করেছিলেম। যার জেরেই করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। একটি রাজনৈতিক দল এই মহামারি আইন ভঙ্গ করেছে।

পুলিশদের ভয় দেখানো হচ্ছে
পুলিশদের বিষয়ে তিনি অভিযোগের সুরে বললেন, বাংলার আইপিএস এবং আইএএস আধিকারিকদের হুমকি দেওয়া হচ্ছে। এমনকি তাদের কর্মরতা স্ত্রীদের দূরে বদলি করেও দেওয়া হচ্ছে। কিন্তু তারা কোন কিছুতেই ভয় না পেয়ে নিজেদের কাজে অটল রয়েছেন।

আর্থিক সাহায্য করেনি কেন্দ্র, অভিযোগ
এরপর তিনি কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে অভিযোগ করে বলেন, কেন্দ্র সরকার ইচ্ছা করেই রাজ্যের বিষয়ে হস্তক্ষেপ করছে। ‘আমাদের যাতে কেউ লক্ষণের গণ্ডিরেখায় হস্তক্ষেপ না করে ফেলি, সেদিকে লক্ষ্য রাখতে হবে’। কেন্দ্র সরকার তো করোনা, আমফান পরিস্থিতিতে কোনরূপ আর্থিক সাহায় করেনি, তা সত্ত্বেও বাংলায় পরিস্থিতি সামাল দিয়েছে রাজ্য।

Back to top button