টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘যত বেশি গালাগাল দেবেন, তত বেশি জাগ্রত হব” বিরোধীদের হুঁশিয়ারি মমতার

বাংলা হান্ট ডেস্কঃ দুর্গাপুজোর (Durga Puja) উদ্বোধন করতে গিয়ে ফের একবার সিপিএমকে (Cpim) উদ্দেশ্য করে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাম্প্রতিক সময়ে রাজ্যের পরিস্থিতি প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসকে (Trinamool Congress) আক্রমণ করে চলেছে বিরোধী দলগুলি। তাদের উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রীর দাবি, “যত বেশি গালাগালি দেবেন, আমি তত বেশি করে জাগ্রত হব। আঘাত করলে আমি তার প্রত্যাঘাত করি।”

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বাংলায় একের পর এক দুর্নীতি মামলায় চাপ বেড়ে চলেছে তৃণমূল সরকারের। আবার অপরদিকে পুজো কমিটিগুলিকে বিপুল পরিমাণ অর্থ অনুদান এবং দেবীপক্ষের আগেই বেশ কয়েকটি পুজো মণ্ডপের উদ্বোধন ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানিয়ে চলেছে সিপিএম, বিজেপি এবং কংগ্রেসের মত বিরোধী দলগুলি।

গতকাল কলকাতার একাধিক পুজো মণ্ডপের উদ্বোধন করতে গিয়ে বিরোধীদের আক্রমণের বিরুদ্ধে পাল্টা কটাক্ষ ছুড়ে দিলেন মুখ্যমন্ত্রী। ত্রিধারা সম্মিলনীতে উপস্থিত হয়ে বামেদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “আমি দেখছি, ওরা বলে চলেছে যে সিপিএমের আমলে ৩৪ বছরে নাকি কোন দুর্নীতি হয়নি। একটাও নাকি কেউ দেখাতে পারবে না। তা আমি বলছি, কি করে দেখাবি? ওই যে বলেছিলাম, বদলা নয় বদল চাই। সেই জন্যই কঙ্কাল কাণ্ডে জড়িত অভিযুক্ত থেকে শুরু করে সিঙ্গুর হত্যা এবং নন্দীগ্রাম হত্যায় যুক্ত খুনিদের গ্রেফতার করিনি। একুশে জুলাইয়ে গুলি করে বেরিয়েছে। একের পর এক দুর্নীতিতে সামিল ছিল। তা সত্ত্বেও গ্রেফতার করিনি আর আজ তাদের মুখে বড় বড় কথা।”

বিশেষজ্ঞদের মতে, বর্তমান পরিস্থিতিতে রাজ্যে দুর্নীতি মামলা এবং অন্যান্য একাধিক ইস্যুকে কেন্দ্র করে বিরোধী দলগুলি বিশেষত সিপিএম যেভাবে প্রতিবাদে নেমেছে, এবার তার বিরুদ্ধেই পাল্টা আক্রমণ শানানোর পথে নেমেছেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি একুশে জুলাইয়ের সভা থেকে বাম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে কটাক্ষ করে মমতা বলেন, “ওর আমলে বার্থ সার্টিফিকেট প্রসঙ্গে যে বিপুল পরিমাণ দুর্নীতি হয়েছিল, তা মনে আছে তো? যাদের সার্টিফিকেট দেওয়া হয়েছিল, তাদের কি আদৌ যোগ্যতা ছিল? আমি কি ফাইলটা বের করে দেখাবো?”

গতকালও পুজো উদ্বোধনে পৌঁছে বিরোধীদের আক্রমণের পথেই হাঁটেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএমের পাশাপাশি কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে একের পর এক কটাক্ষ ছুড়ে দিতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে।

Related Articles