কীভাবে বাড়লো ব্যবসা? মমতার অনুপ্রেরণায় আজ গোটা বিশ্ব মাতাচ্ছে বোরোলিন! গোপন রহস্য ফাঁস মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বোরোলিনের সঙ্গে বাঙালির আত্মার সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে গত কয়েক দশক ধরে। বাঙালির ঘরে ঘরে এই বিশেষ প্রোডাক্টটি বহু যুগ ধরেই বর্তমান। শীতকালে মসৃণ ত্বক পাওয়ার লক্ষ‍্যেই হোক বা ক্ষতস্থান জুড়ে দেওয়ার উদ্দেশ্য নিয়েই হোক, বোরোলিন সব ক্ষেত্রেই বাংলার মানুষের ভরসার জায়গা হয়ে উঠেছে বহুদিন। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে বোরোলিনের সাফল্যের পেছনে বড় অবদান রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)

   

এবার নিজের মুখেই নিজের এই বিশেষ অবদানের কথা সবিনয় স্বীকার করে নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সম্প্রতি তিনি পশ্চিমবঙ্গের মিষ্টান্ন ব্যবসায়ী সমিতির একটি মিলন উৎসবে বক্তব্য রাখতে গিয়ে পাশ করেছেন এই গোপন তথ্য। সকলের সামনে জানিয়েছেন কিভাবে তার একটি মাত্র টিপস বোরোলিনের ভাগ্য বদলে দিয়েছিল।

তিনি জানিয়েছেন প্রথম প্রথম যখন তিনি ব্যবহার করতেন এই প্রোডাক্ট তখন তার মনে হতো ক্রিমটি যেন বড্ড বেশি আঠার মতো আঁঠালো। নিজের ঠোঁট ফাটার প্রবণতা আটকাতে তিনি বোরোলিন ব্যবহার করতেন বলে জানিয়েছেন। কিন্তু ওই সমস্যাটি নিয়ে তিনি আলাদা করে ভেবেছিলেন এবং একসময় অরূপ বিশ্বাসকে আদেশ দিয়েছিলেন বোরোলিনের কর্তাদের তার সঙ্গে দেখা করতে বলার জন্য।

এরপর তাদের মধ্যে যে বৈঠক হয়েছিল সেখানে নিজেদের ভুল উপলব্ধি করতে পেরেছিলেন কর্তারা। এরপর মমতার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে বোরোলিনের মধ্যে থেকে ওই খুঁত দূর করতে সক্ষম হয়েছিলেন তারা। মমতা ব্যানার্জি তাদের জানিয়েছিলেন যে এই ত্রুটিগুলি মুক্ত না হলে তাদের বিক্রি আরও কমবে দিনে দিনে। তার মতামতকে যথেষ্ট গুরুত্ব দিয়েছিল কর্তারা।

আরও পড়ুন: একটা ডার্বি জিতে লাফানোর কিছু নেই! মোহনবাগানের পক্ষ নিয়ে ইস্টবেঙ্গল কর্তাকে ধমক মমতার

তার ওই আইডিয়া কাজে লাগিয়েই আজকের দিনে চন্দন বোরোলিন, ভ্যানিলা বোরোলিনের মতো প্রোডাক্ট তৈরি করছে তারা, এমনটা জানিয়েছেন মুখ্যমন্ত্রী নিজে। বোরোলিনকে আরও সফট ক্রিম বানানোর যে আইডিয়া তিনি দিয়েছিলেন তার পরবর্তীকালে যুগান্তকারী বলে প্রমাণিত হয় এবং সেটি উল্লেখ করে ব্যবসায়ীদের ব্যবসায় উন্নতি করার পরামর্শ দিচ্ছিলেন মুখ্যমন্ত্রী।