‘পিচে তুকতাক করে রেখেছিল বলেই ফাইনালে ভারত হেরেছে’, কে করেছে? মারাত্মক অভিযোগ মমতার

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বকাপ শেষ হয়েছে বেশ কিছুদিন। তবে কমছে না রোহিতদের হার নিয়ে রাজনৈতিক তরজা। বিশ্বকাপ ফাইনাল (ICC ODI World Cup 2023 Final) ম্যাচে কেন অস্ট্রেলিয়ার (India Vs Australia) কামিন্সদের কাছে পরাজয় স্বীকার করতে হল ভারতের, এর কারণ নিয়ে চলছে বিশ্লেষণ, এককথায় কাটাছেঁড়া।

তুকতাকের অভিযোগ মমতার

   

বিশ্বকাপ ফাইনাল (ICC World Cup final 2023) ম্যাচ নিয়ে আগেই বিজেপিকে (BJP) খোঁচা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার বিস্ফোরক অভিযোগ সামনে আনলেন তৃণমূল সুপ্রিমো। পিচে ‘তুকতাক’ করে রেখেছিল বলেই বিশ্বকাপ ফাইনাল ম্যাচে ভারত হেরেছে। ঠিক এমনই কথা শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়।

আরও পড়ুন: শাহের সভার পরই ঘুম উড়ল তৃণমূলের! এবার পার্থ ঘনিষ্ঠ বাপ্পাদিত্যর বাড়িতে CBI, জানেন কে এই ব্যক্তি?

কেন এমন বললেন মমতা?

প্রসঙ্গত, এর আগে মুখ্যমন্ত্রীর অভিযোগ ছিল, ওই নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হয়েছে বলেই ভারত হেরেছে। আর বুধবার বিধানসভায় দাঁড়িয়ে তুকতাকের অভিযোগ তুলে মমতা বলেন, ‘দেশ হেরেছে তাই দুঃখে বলছি। অস্ট্রেলিয়ান কোচ বলেছিল পিচে কী একটা করেছে, তুকতাক করে রেখেছিল বলেই ফাইনালে হেরেছে।’

গেরুয়া রং নিয়েও সরব

বুধবার বিধায়কদের বেতনবৃদ্ধি বিল নিয়ে আলোচনার সময় গেরুয়া শিবিরকে খোঁচা দিতে গিয়ে তুকতাকের অভিযোগ খাড়া করেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, এর আগে ভারতীয় দলের প্র্যাকটিস জার্সির রং গেরুয়া করা নিয়ে বহুবার আওয়াজ তুলেছিলেন মুখ্যমন্ত্রী। এদিনও ফের সেই ইস্যু তোলেন মমতা।

23in lt mamatabanerjee

বিধানসভায় দাঁড়িয়ে মমতা বলেন, ‘ক্রিকেট থেকে শুরু করে ফুটবল, মেট্রো রেল সবই গেরুয়া করে দিচ্ছে। গ গ করতে করতে গেরুয়া হয়ে গেছে। সুস্বাস্থ্য কেন্দ্রের রং গেরুয়া না করলে নাকি টাকা বন্ধ। জমিদারি করছে মনে হচ্ছে। ইচ্ছে করলে আমিও মা মাটি মানুষ ব্র্যান্ড করতে পারতাম। পার্টির রং ব্র্যান্ড করতে পারতাম। সিএম স্কিম করতে পারতাম। কই করিনি তো।’ এদিন বিশ্বকাপের টিকিটের কালোবাজারি অভিযোগ তুলেও সরব হন মমতা।