“মনে হয় এবার….”, BCCI-এর রাহুল দ্রাবিড়কে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে আজব মন্তব্য গম্ভীরের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে গৌতম গম্ভীররা (Gautam Gambhir) যা করে দেখিয়েছিলেন সেটা করে দেখাতে ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। গোটা টুর্নামেন্টে অসাধারণ খেলেও বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) অসহায় আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছিল রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভারতীয় দল (Indian Cricket Team)। এরপর ভারতের প্রধান কোচের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) আর পুরনো সেট-আপের উপর দায়িত্ব দিতে রাজি হবে কিনা সেই নিয়ে সংশয় ছিল অনেকের মনে।

ভরসা রাখলো BCCI:

   

তবে যাবতীয় আশা-আকাঙ্ক্ষার অবসান ঘটিয়ে বিসিসিআই জানিয়ে দিয়েছে যে তারা অদূর ভবিষ্যতের জন্য রাহুল দ্রাবিড় এবং তার কোচিং স্টাফদের ওপর চোখ বন্ধ করে ভরসা করছেন। ভারতীয় দলকে তারা একটি নির্দিষ্ট সিস্টেমের আওতায় এনেছেন এবং সেই সিস্টেমের উপর ভর করেই আগামী সময় ভারতীয় দল বড় সাফল্য পাবে বলে আশঙ্কা করছে সকলে।

team dravid

জয় শাহের বক্তব্য:

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ, রাহুল দ্রাবিড়ের এই দায়িত্বে থেকে যাওয়া বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, “ভারতীয় দল এখন সকল ফরম্যাট জুড়ে একটি শক্তিশালী ইউনিট। তিনটি ফরম্যাটেই আমাদের আইসিসি ক্রমতালিকায় শীর্ষে থাকাটা রাহুল দ্রাবিড়ের দৃষ্টি, নির্দেশিকা এবং দলের জন্য তিনি যে রোডম্যাপ তৈরি করেছিলেন তা প্রতিফলিত করে। ওডিআই বিশ্বকাপ ফাইনালের আগে টানা ১০টি ম্যাচ জেতা এবং দলের উন্নতির জন্য সঠিক প্ল্যাটফর্ম তৈরি করার জন্য প্রধান কোচ প্রশংসার দাবিদার। তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে এবং আমরা তাকে আন্তর্জাতিক স্তরে স্থায়ী সাফল্যের জন্য প্রয়োজনীয় সমস্ত সহায়তা করবো।”

আরও পড়ুন: টাকা চাই, টাকা দাও! খরচ বেশি হওয়ায় BCCI সচিব জয় শাহ-র কাছে হাত পাতলো পাকিস্তান

গৌতম গম্ভীরের মন্তব্য:

ভারতীয় দলের প্রাক্তন তারকা ওপেনার এবং বিশ্বকাপ জয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর এই নিয়ে মন্তব্য করেছেন এবার। এমনিতে খুতখুঁতে স্বভাবের হলেও বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছেন গৌতম গম্ভীর। তার মতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাত্র ৭-৮ মাস আগে কোন কোচ পরিবর্তন না করাটা একদম সঠিক সিদ্ধান্ত বিসিসিআইয়ের। তুমি আশা করছেন ভারতীয় দল ভালো পারফরম্যান্স করবে।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

রাহুল দ্রাবিড়ের বক্তব্য:

দায়িত্বে থেকে যাওয়া রাহুল দ্রাবিড় এই প্রসঙ্গে বলেন, “আমি বিসিসিআই এবং অফিসের সকলকে আমার উপর আস্থা রাখার জন্য, আমার দৃষ্টিভঙ্গি সমর্থন করার জন্য এবং এই সময়ের মধ্যে সমর্থন দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ প্রকাশ করছি। ভারতীয় দলের কোচিংয়ের ভূমিকা পালন করার জন্য সংসার থেকে দূরে থেকে যথেষ্ট সময় দেওয়া প্রয়োজন। এর জন্য আমি আমার পরিবারের ত্যাগ ও সমর্থনেরও গভীরভাবে প্রশংসা করছি। ওডিআই বিশ্বকাপের পরে এবার আমরা নতুন চ্যালেঞ্জ গ্রহণ করছি। আমরা শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।”