টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

ভোটে জিতলে ডায়মন্ড হারবার পর্যন্ত মেট্রো করে দেব, প্রতিশ্রুতি মমতার

বাংলাহান্ট ডেস্কঃ হাইভোল্টেজ একুশের নির্বাচন। ইতিমধ্যেই রাজ্যে শেষ হয়েছে তিন দফার নির্বাচন। এখনও পাঁচ দফার নির্বাচন বাকি। চতুর্থ দফার ভোটের আগেই এবার কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার একই দিনে ৫ টি ম্যারাথন নির্বাচনী সভা মমতার। সেখান থেকে বিজেপিকে একহাত নিয়েছেন মমতা। এবং দিয়েছেন একেরপর এক প্রতিশ্রুতি। এদিন বেহালার জনসভা থেকেও রাজ্যবাসীর মন জয় করতে আরও একটি বড়সড় প্রতিশ্রুতি দিলেন তৃণমূল সুপ্রিমো।

চতুর্থ দফায় দক্ষিণ ২৪ পরগনার ১৫ টি আসনের মধ্যে বেহালার দুটি বিধানসভা কেন্দ্রেও ভোট গ্রহণ হতে চলেছে। বেহালা পূর্ব ও পশ্চিম কেন্দ্রের তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee) এবং রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের (Rabindranath Chatterjee) সমর্থনে এদিন জনসভা করেন মমতা। সেই জনসভা থেকে মমতা এদিন বলেন, এবার জোকা থেকে ‘ডায়মন্ড হারবার (Diamond Harbour)পর্যন্ত মেট্রো করে দেব’। উল্লেখ্য, কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোরের নেপথ্যে অন্যতম কারিগর মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরই প্রচেষ্টায় জোকা পর্যন্ত মেট্রোর কাজ এখন শেষ পর্যায়ে। সম্ভবত এবছরের শেষের দিকেই পরিষেবা চালু হতে পারে।

Bengal polls: Mamata Banerjee promises metro rail connectivity upto Diamond Harbour |Sangbad Pratidin

সেই মত বেহালার (Behala) জনসভা থেকে মেট্রো রেলকেই হাতিয়ার করে মমতা বলেন, ‘আমি থাকলে এই জায়গায় এক বছরের মধ্যে মেট্রো তৈরি করে দিতাম, আমি জানি কিভাবে কাজ করতে হয়। এবার জোকা থেকে ডায়মন্ড হারবার পর্যন্ত মেট্রো তৈরি করে দেব।’ এদিন তিনি আরও বলেন, ‘বেহালার দশা ছিল বেহাল। আমরাই তার উন্নতি ঘটিয়েছি।’ আগামীদিনে সেখানে জল জমার সমস্যাও দূর করার প্রতিশ্রুতি দেন মমতা। তবে এদিনের সভামঞ্চে সবার মন কেড়েছে মমতার জোকা থেকে ডায়মন্ড হারবার পর্যন্ত মেট্রো তৈরির প্রতিশ্রুতি।

অন্যদিকে স্বভাবসিদ্ধ ভাবে ওই জনসভা থেকেও বিজেপি (BJP) চ্যালেঞ্জ ছুঁড়ে দেন মমতা (Mamata Banerjee)। এদিন তিনি বলেন, ‘যদি মা-মাটি-মানুষের সমর্থন থাকে তাহলে বিজেপি দুই-তৃতীয়াংশ ভোটে হারাব।’ এমনকি নির্বাচন কমিশনের বিরুদ্ধেও পক্ষপাতিত্বের অভিযোগ তুলে মমতা বলেন, ‘এটা গোটা পৃথিবীর কাছে লজ্জার’।

Back to top button