এই তিন ক্রিকেটারের জাতীয় দলের ভাগ্য নির্ধারণ করবে এবার আইপিএলের পারফরম্যান্স

   

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমান ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল (IPL)। আইপিএল শুধু এখন ভারতেই সীমাবদ্ধ নেই, বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড তাদের জাতীয় দলের ক্রিকেটার নির্বাচনেও আইপিএলকে গুরুত্ব দিতে শুরু করেছে। বিসিসিআইতো জাতীয় দলের ক্রিকেটার নির্বাচনের ক্ষেত্রে আইপিএলকে একটি মানদণ্ড হিসেবে ধরে থাকে। আইপিএলে ভালো পারফরম্যান্স করে অনেক ক্রিকেটারই ভারতের জাতীয় দলে সুযোগ করে নিয়েছে আবার আইপিএলে খারাপ পারফরম্যান্সের জন্য অনেক খেলোয়াড়কে বাদ পড়তে হয়েছে জাতীয় দল থেকে।

আসুন এক নজরে দেখে নেওয়া যাক এমন তিন জন ক্রিকেটার যাদের আইপিএল 2021 এর পারফরম্যান্স জাতীয় দলের ভাগ্য নির্ধারণ করবে:

সূর্য কুমার যাদব: মুম্বাই ইন্ডিয়ান্সের এই ব্যাটসম্যান গত বছর আইপিএল-এ দারুন পারফরম্যান্স করেছেন। যার সুবাদে ভারত ও ইংল্যান্ডের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে তিনি সুযোগ পেয়েছেন। ওয়ানডে সিরিজে প্রথম একাদশে না থাকলেও টিটোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েই তিনি সেটাকে কাজে লাগিয়েছেন। তবে ভারতীয় দলে প্রতিযোগিতা অনেক বেশি তাই জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে হলে এবার আইপিএলেও ভালো পারফরম্যান্স করতে হবে সূর্য কুমার যাদবকে।

T Nattu PTI 1200 05122020 compressed

টি নটরাজন: আইপিএল 2020 সবচেয়ে বেশি প্রভাবিত করেছিল সানরাইজার্স হায়দ্রাবাদের এই জোরে বোলার। ডেথ ওভারে নটরাজনের দুর্দান্ত ইয়র্কার এবং বুদ্ধিদীপ্ত বোলিং অবাক করেছিল সকলকে। ভুবনেশ্বর কুমারের অনুপস্থিতে হায়দ্রাবাদ দলকে ভরসা জুগিয়ে ছিলেন নটরাজন। আইপিএলে পারফরমেন্সের নিরিখে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। তবে ভারতীয় দলে যেহেতু মহম্মদ সামি, ভুবনেশ্বর কুমার, যাসস্প্রীত বুমরাহের মত একাধিক বিশ্বমানের পেসার রয়েছে তাই তাদের সঙ্গে পাল্লা দিয়ে জাতীয় দলে টিকে থাকতে হলে এই আইপিএলেও ভালো পারফরম্যান্স করতে হবে নটরাজনকে।

ishan kishan 1613891209 1614090679

ঈশান কিষান: মুম্বাই ইন্ডিয়ান্সের এই তরুণ উইকেট রক্ষক তার পারফরমেন্স দিয়ে সকলকে অবাক করেছে। অনেকেই ঈশান কিষানকে ভারতীয় ক্রিকেটের পরবর্তী বড় আবিষ্কার হিসেবে চিহ্নিত করেছেন। আইপিএলে ভালো পারফরম্যান্সের নিরিখে জাতীয় দলেও সুযোগ পেয়েছিলেন তিনি সেই সুযোগ ভালোভাবে কাজে লাগিয়েছেন। ব্যাটিংয়ের পাশাপাশি ভালো উইকেট কিপিং করতে পারেন ঈশান। তাই জাতীয় দলে পাকাপাকিভাবে নিজের জায়গা ধরে রাখতে হলে এই আইপিএলেও ভালো পারফরম্যান্স করতে হবে ঈশানকে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর