টাইমলাইনখেলাক্রিকেটIPL

মাথায় আকাশ ভেঙ্গে পড়লো BCCI-র, বিরাট ক্ষতিপূরণ চেয়ে দায়ের হল মামলা

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে ভারতবর্ষে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে উথালপাতাল ভারতবর্ষ। আর এমন পরিস্থিতিতে মাঝপথে আইপিএল বন্ধ করে দিতে বাধ্য হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। মাঝপথে আইপিএল বন্ধ হওয়ার কারণে বিরাট পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়তে হল বিসিসিআইকে। তবে এখানেই থেমে নেই, বিসিসিআই এর উপর আরও বড় মামলা দায়ের করা হল।

করোনা আবহে দেশে আইপিএল আয়োজন করে দেশকে বিপদের দিকে ঠেলে দিয়েছে বিসিসিআই। এই অভিযোগের ভিত্তিতে বোম্বে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন বন্দনা শাহ নামে এক আইনজীবী। জনস্বার্থ মামলা দায়ের করে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে 1 হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। ক্ষতিপূরণের সেই সমস্ত টাকা সরকারি হাসপাতালে করোনা মোকাবেলায় কাজে লাগানো হবে বলে জানা গিয়েছে।

একের পর এক ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার, কোচ এবং সাপোর্টিং স্টাফ যেভাবে করোনাই আক্রান্ত হচ্ছে। সেই কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইপিএল গভর্নিং কাউন্সিল যৌথভাবে একটি বৈঠক করে মঙ্গলবার আইপিএল বন্ধ হওয়ার ঘোষণা করেছে। ভারতীয় বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, “এই কঠিন পরিস্থিতিতে দেশবাসীকে কিছুটা আনন্দ দেওয়ার জন্য আইপিএল আয়োজন করেছিলাম। তবে এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে আইপিএল এর থেকে বেশী গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের জীবন। তাই এই কঠিন সময়ে তারা যাতে সুরক্ষিতভাবে নিজেদের বাড়ি পৌঁছে প্রিয়জনের পাশে থাকতে পারে সেই কারণেই আইপিএল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Back to top button