ইস্টবেঙ্গলকে বেচারা বললেন মুখ্যমন্ত্রী মমতা! হাততালিতে ফেটে পড়ল মোহনবাগান তাঁবু

   

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইএসএল (ISL 2022/23) জেতার জন্য মোহনবাগানকে (Mohun Bagan) শুভেচ্ছা জানাতে এসে একের পর এক তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) জানিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে ফুটবল প্রেমীদের মধ্যে। তিনি জানিয়েছিলেন যে আইএসএল ফাইনালের দিন ভরে তিনি স্বপ্ন দেখেছিলেন যে সবুজ-মেরুন শিবির ট্রফি হাতে তুলছে। তিনি আরো জানিয়েছেন যে এটিকে নামটা তার পছন্দ ছিল না কখনোই তাই তিনি উদ্যোগ নিয়েছিলেন মোহনবাগানের সামনে থেকে ওই তিন অক্ষর সরানোর।

এরপর তিনি বলেছেন তিনি মোহনবাগানকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান এবং তার জন্য তাদের ইতালি ও ব্রাজিলের মতো দলদের হারাতে হবে। এইসব মন্তব্য নিয়ে কিছুটা হাসাহাসি কিছুটা রাগারাগি হয়েছে ঠিকই, তবে অনুষ্ঠানে যখন ইস্টবেঙ্গলের (East Bengal) নাম নেন মুখ্যমন্ত্রী তখনই আসল জল্পনা আরম্ভ হয়।

ইস্টবেঙ্গলকে বেচারা বলে মন্তব্য করেছিলেন মমতা ব্যানার্জি। তার মুখ থেকে ইস্টবেঙ্গল এর উদ্দেশ্যে ওই বিশেষ শব্দটি বেরোনো মাত্র হাততালি দিতে শুরু করেন মোহনবাগান সমর্থকরা। তারপর মমতা সবাইকে শান্ত হতে বলেন এবং জানান যে ইস্টবেঙ্গল এর ইনভেস্টার গোষ্ঠী দেরিতে দল তৈরি শুরু করেছেন নানান কারণে যার জন্য ভালো দল তৈরি করা সম্ভব হয়নি। তিনি আরো জানিয়েছেন যে সঞ্জীব গোয়েঙ্কার টাকার অভাব নেই তিনি মোহনবাগানকে প্রয়োজনের চেয়েও বেশি সাহায্য করেছেন ভাল দল তৈরিতে

mamata with mb

ইস্টবেঙ্গল এর এই মুহূর্তে ইনভেস্টার গোষ্ঠী হচ্ছে ইমামী। যাদেরকে মুখ্যমন্ত্রী নির্বাচন করে দিয়েছিলেন। কিন্তু গত দুই মরসুমের মতো এই মরশুমেও একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি দল। আইএসএলের দুই ডার্বির পাশাপাশি ডুরান্ড কাপেও এটিকে মোহনবাগানের কাছে হারতে হয়েছিল তাদের।

এরই মধ্যে ইস্টবেঙ্গলের নতুন কোচ নিয়ে জল্পনা শুরু হয়েছে। মনে করা হচ্ছে এক সময় বার্সেলোনার তরুণ ফুটবলারদের প্রশিক্ষণ দেওয়া এবং ওড়িশা এফসিকে কোচিং করানো স্প্যানিশ কোচ জোসেফ গোম্বাউকে পরবর্তী মরশুমে আনা হতে পারে। এই স্প্যানিশ কোচের দৃষ্টিভঙ্গি খুবই আক্রমণাত্মক। শেষ পর্যন্ত সত্যিই স্টিফেন কনস্ট্যানটাইনকে ছেঁটে ফেলে তাকে আনা হয় কিনা সেই নিয়ে আগ্রহী লাল হলুদ ভক্তরাও।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর