‘পাকিস্তান যদি বিশ্বকাপে ভারতকে হারায়, তাহলে খুলে নাচবো’, মন্তব্য তারকা পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে এই বিশ্বকাপে (2023 ODI World Cup) পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team) কতটা খারাপ পারফরম‍্যান্স করেছে। টানা দুটি ম্যাচ জিতে টুর্নামেন্টে যাত্রা শুরু করার পরেও ভারতীয় দলের (Indian Cricket Team) কাছে আহমেদাবাদের মাটিতে হার তাদের যাবতীয় আত্মবিশ্বাস নষ্ট করে দিয়েছিল। এরপর টানা চারটি ম্যাচ হারতে হয়েছিল তাদের। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক, মহম্মদ আমিররা (Md Amir) রীতিমতো সমালোচনা করেছিলেন বর্তমান পাক অধিনায়ক বাবর আজমের (Babar Azam)। কিন্তু তারপরেও বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ জিততেই সেমিফাইনালে দৌড়ে ফিরে এসেছে পাকিস্তান।

তবে অনেকের মতে ক্রিকেটের মঞ্চ তুলনামূলক নবাগত দল আফগানিস্তান এই বিশ্বকাপে পাকিস্তানের চেয়ে অনেক সাহসী ক্রিকেট খেলছে। চলতি বিশ্বকাপে ইতিমধ্যে আফগানিস্তান জয় পেয়েছে ইংল্যান্ড, পাকিস্তান এবং শ্রীলঙ্কার মতো দলের বিরুদ্ধে। ভারতীয় দর্শকদের কাছ থেকেও বিপুল সমর্থন পাচ্ছেন আফগান ক্রিকেটাররা।

   

আফগানিস্তান যেদিন বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে হারায় সেদিন একটি ঘটনা ঘটেছিল। জয়ের পরে রশিদ খান গোটা দলকে নিয়ে মাঠ পরিক্রমা করে দর্শকদের ধন্যবাদ জানাচ্ছিলেন। সেই সময়ে ম্যাচ বিশ্লেষণের কাজে মাঠে উপস্থিত ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। দল নিয়ে রশিদ খান তাদের কাছাকাছি আসতেই ইরফান এবং তিনি একসঙ্গে নৃত্য করেন।

irfan rashid

আরও পড়ুন: এখন কোহলি, রোহিতরাই ভরসা! সম্মানরক্ষার জন্য ভারতীয় দলকে সমর্থন বাংলাদেশ ভক্তদের

সেই বিষয়টি নিয়ে পাকিস্তানের মাটিতে ইরফান পাঠানের তীব্র সমালোচনা হয়েছে। কিভাবে একজন ধারাভাষ্যকার যার নিরপেক্ষভাবে কথা বলা উচিত তিনি একটি দলের সঙ্গে নৃত্য করতে পারেন সেই নিয়ে চূড়ান্ত সমালোচনা করেছে পাকিস্তানের সংবাদ মাধ্যম। এবার ইরফান পাঠানকে পাল্টা দিলেন পাকিস্তানের প্রাক্তন বাঁ-হাতি ফাস্ট বোলার মহম্মদ আমির।

আরও পড়ুন: এখন কোহলি, রোহিতরাই ভরসা! সম্মানরক্ষার জন্য ভারতীয় দলকে সমর্থন বাংলাদেশ ভক্তদের

পাকিস্তানের এখনো সেমিফাইনালে পৌঁছানোর আশা রয়েছে। এই পরিস্থিতিতে একটি তীব্র মন্তব্য করেছেন আমির। পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী তিনি দাবি করেছেন যে পাকিস্তান যদি কোনওভাবে সেমিফাইনালে পৌঁছয় এবং টুর্নামেন্টের নকআউট পর্যায়ে ভারতের বিরুদ্ধে ম্যাচে ভারতকে হারায় তাহলে ইরফান পাঠান ঠিক যেভাবে নৃত্য করেছেন, ওভাবেই নৃত্য করবেন তিনিও। কিন্তু পাকিস্তানের সেমিফাইনালে পৌঁছানোর রাস্তাটা একেবারেই সোজা নয়। নিজেদের শেষ দুটি ম্যাচে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মতো প্রতিপক্ষকে হারানোর পাশাপাশি অন্যান্য দলগুলির ম্যাচের ফলাফলের দিকেও নজর রাখতে হবে তাদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর