বাঁক খাওয়ানো ফ্রি কিকে দুরন্ত গোল! কলকাতায় আসার আগে আর্জেন্টিনার ত্রাতা সেই লিও মেসি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ খুব শীঘ্রই কলকাতার মাটিতে পা রাখবেন লিওনেল মেসি (Lionel Messi)। অন্তত তেমনটাই ইঙ্গিত দিচ্ছেন কয়েক মাস আগে বিশ্বজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজকে কলকাতার ফুটবল প্রেমীদের সামনে এনে উপস্থিত করানো শতদ্রু দত্ত। সম্প্রতি তিনি নিজের ফেসবুকের কভার ছবি আপডেট করেছেন। বাংলা হান্টেরই তৈরি হাওড়া ব্রিজের সামনে বিশ্বকাপ হাতে দাঁড়ানো মেসির ছবি সকলের সামনে এনে তিনি ইঙ্গিত দিয়েছেন যে এবার বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়কের পালা কলকাতায় দ্বিতীয়বার পা রাখার।

তেমনটা কবে হবে সেটা এখনই জানা নেই। শতদ্রু দত্ত এখন মিয়ামিতে রয়েছেন। তিনি ইঙ্গিত দিয়েছেন, খুব শীঘ্রই সেখানেই মেসির সঙ্গে সাক্ষাৎ হতে চলেছে তার। তবে মেসি নিজে এইমুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে নেই। আর্জেন্টিনার সঙ্গে তিনি ২০২৬ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলার জন্য আর্জেন্টিনায় আছেন। এরপর তিনি বলিভিয়ায় যাবেন যোগ্যতা অর্জন করবে দ্বিতীয় ম্যাচ খেলতে।

আজ ভারতীয় সময় ভোররাতে তিনি মাঠে নেমে ছিলেন ইকুয়েডরের বিরুদ্ধে ম্যাচে নিজের দেশেই। আর্জেন্টিনার রাজধানীতে ‘এস্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়ামে’ আর্জেন্টিনার লড়াইটা একেবারেই সহজ হয়নি। ম্যাচে দাপট ছিল নীল সাদা ব্রিগেডের। কিন্তু ডিফেন্স জমাট রেখে তাদের কাজটা কঠিন করে তুলেছিলেন ইকুয়েডরের ফুটবলাররা।

argentina

কিন্তু এখানে একবার ফের দলের ত্রাতা হিসেবে অবতীর্ণ হলেন লিও মেসি। ম্যাচের ৭৮ মিনিটে একেবারে বিপজ্জনক জায়গা থেকে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। সেই নিয়ে আর কোনও সন্দেহই থাকে না। পরিচিত ভঙ্গিতে বলটি স্পটে বসিয়ে একবার চারিদিক যাচাই করে নেন মেসি। তারপর যেন নিজের বাঁ পায়ের তুলির স্পর্শে তিনি একটি রামধনু আঁকলেন।

আরও পড়ুন: ম্যান ইউ-তে খেলা তারকাসমৃদ্ধ ইরাকের কাছে টাইব্রেকারে হার সুনীল হীন ভারতের! লড়াইকে কুর্নিশ

সকলেই জানতেন যে মেসি ফ্রি কিক থেকে কোথা দিয়ে বল জালে ঢোকানোর চেষ্টা করতে চলেছেন। কিন্তু তাও দাঁড়িয়ে দাঁড়িয়ে অবাক হয়ে মেসির দুর্দান্ত ফ্রি কিকের সাক্ষী থাকলেন ইকুয়েডর গোলরক্ষক হেরনান গ্লাডিনেজ। মেসির ব্যক্তিগত দক্ষতায় ১-০ ফলে জয় দিয়ে ২০২৬ বিশ্বকাপ অভিযান শুরু করল লা অ্যালবিসেলেস্তে-রা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর