‘এত প্রতিভা থেকে লাভ কি?’ ব্যর্থতা নিয়ে ভারতকে খোঁচা প্রাক্তন তারকা ক্রিকেটারের! মানছেন রাহুল

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ক্রিকেট বিশ্বে সবচেয়ে বেশি প্রতিভা কোন ক্রিকেট দলের নামের পাশে আছে? এই প্রশ্নের উত্তরে গোটা ক্রিকেট বিশ্বের ৯০ শতাংশ ক্রিকেট ভক্ত ভারতীয় দলের (Indian Cricket Team) নাম নেবে। ভারতের ক্রিকেট দল প্রতিভায় পরিপূর্ণ। কিন্তু তা সত্ত্বেও তারা শেষ ১০ বছরে কোনও আইসিসি ট্রফি জেতেনি। চলতি বছরে তাদের একমাত্র অর্জন হচ্ছে এশিয়া কাপ জয়।

   

এছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল ভারতীয় দল। কিন্তু দুই ক্ষেত্রেই তাদের হার মানতে হয়েছিল ট্র্যাভিস হেড সমৃদ্ধ অস্ট্রেলিয়ার কাছে। দুই ক্ষেত্রেই তিনি একা দায়িত্ব নিয়ে ভারতের হার নিশ্চিত করেছিলেন। এবার সেই প্রসঙ্গ নিয়ে ভারতকে বিঁধলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

ভন ভারতীয় দলের প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন, “ভারত সাম্প্রতিক সময়ে খুব বেশি গুরুত্বপূর্ণ ম্যাচ জেতেনি। অনেক প্রতিভা থাকা সত্ত্বেও তারা ট্রফি জেতেনি। তারা কিছুই জিততে পারে না বেশ কিছু বছর ধরে। মনেই পড়ে না যে শেষবার তারা কখন কিছু জিতেছিল। তাদের কাছে যতটা প্রতিভা আছে, তা তাদের কোনও কাজেই লাগছে না।”

আরও পড়ুন: ধোনি স্বপ্নেও যে রেকর্ডের কথা ভাবতে পারেন না সেটাই করে দেখালেন ধোনি! অভিভূত ভক্তরা

ভনের এই অভিযোগ কিছুটা মেনেও নিয়েছেন এই মুহূর্তে ভারতের তারকা উইকেটরক্ষক লোকেশ রাহুল। আইসিসি ট্রফি বা বিশ্বকাপ জিততে না পারলে যে কিছুই হবে না সেটা স্বীকার করে নিচ্ছেন এই ভারতীয় তারকা।

আরও পড়ুন: কোহলির সচিনকে টপকানোর দিনে বিশ্রী হার ভারতের! অস্ট্রেলিয়া থেকে বার্তা পাকিস্তানের

লোকেশ রাহুল বলেছেন “১০ বা ১৫ বছর পরে যখন আমরা অবসর নেব তখন দ্বিপাক্ষিক সিরিজের জন্য আমরা আমাদের কেরিয়ারের কথা মনে রাখব না। বিশ্বকাপই একমাত্র জিনিস যা আমরা মনে রাখব। পরের বার আরও কয়েক ধাপ এগিয়ে যাওয়ার জন্য আমাদের মধ্যে অতিরিক্ত সাহস দেখাতে হবে। ”