টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে বড় বয়ান মাইকেল ভনের, ফের ঝটকা খেতে পারে PCB

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যেই পাকিস্তানে সুরক্ষার কারণে সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। কার্যত ১৮ বছর বাদে ফের একবার পাকিস্তান সফরে এসেছিল নিউজিল্যান্ড। কিন্তু একদিনের ম্যাচের সিরিজ শুরু হওয়ার ঠিক আগেই সফর বাতিল করে দেয় তারা। কারণ নিরাপত্তা নিয়ে দলকে সতর্ক করেছিল সুরক্ষা আধিকারিকরা। এই ঘটনা পাকিস্তানের জন্য খুবই খারাপ খবর। কারণ ইংল্যান্ডেরও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফর করার কথা রয়েছে।

পুরুষ এবং মহিলা উভয় দলই সফর করবে পাকিস্তানে। সেই সূত্র ধরেই এবার বড় বয়ান দিলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। তিনি বলেন, পাকিস্তানের নিরাপত্তার কারণে সফর বাতিল করার থেকে আরব আমিরাতে সিরিজ আয়োজন করা অনেক ভালো। এদিন সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “পাকিস্তানে নিরাপত্তাহীনতার কারণে সফর বাতিল করার চেয়ে সংযুক্ত আরব আমিরাতে ইংল্যান্ড সিরিজ করা ভালো। আমার মতে এটি একটি বুদ্ধিমান সিদ্ধান্ত হবে। আশা করি নারী ও পুরুষ দলের ম্যাচ বাতিল হওয়ার পরিবর্তে খেলা হবে।”

কারণ নিউজিল্যান্ড সফর বাতিল করার পর থেকেই বেঁকে বসেছে ইংল্যান্ডও। নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি থাকায় সিরিজ বাতিলের প্রসঙ্গও উঠে এসেছে। যদিও ভনের এই পরামর্শ পিসিবির জন্য খুব একটা উপকারী নাও হতে পারে। কারণ নিজের দেশে খেলা আয়োজন করতে পারবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। অন্যদিকে পাকিস্তানের সমর্থকদের জন্য এই খবর হতাশার কারণ, বহুদিন বাদে ক্রিকেট মাঠে আসার যে সম্ভাবনা তৈরি হয়েছিল তাদের, তাও কার্যত নস্যাৎ হয়ে যাবে এই সফর বাতিল হলে।

অন্যদিকে এই খবর ভারতের জন্য আশাব্যঞ্জক হতে পারে। কারণ এই মুহূর্তে আরব আমিরশাহীতে আইপিএল চলছে। ডেভিড মালান, জনি বেয়ারস্টোরা, নাম তুলে নিলেও এখনও ইংল্যান্ডের প্রায় ১০ জন খেলোয়াড় খেলছেন আইপিএলে। তাদেরকেও পাকিস্তান সফরের কারণে প্লে অফসের আগেই ফিরে আসতে বলেছিল ইসিবি। কিন্তু ম্যাচ আরব আমিরাতে হলে নকআউট পর্যায় খেলতে পারবেন ইংরেজ খেলোয়াড়রা।

 

 

Related Articles

Back to top button