কত টাকার মালিক বামেদের নয়নের মণি মীনাক্ষী? পড়াশোনাই বা কতদূর! জানলে আকাশ থেকে পড়বেন

বাংলাহান্ট ডেস্ক : গতকাল ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছিল ডিওয়াইএফওয়াই। বাম যুব সংগঠনের ডাকা এই সম্মেলনে সারা রাজ্য এমনকি দেশের বিভিন্ন প্রান্ত থেকে কর্মী-সমর্থকেরা এসে উপস্থিত হয়েছিলেন। বামেদের ডাকে ইনসাফ পদযাত্রার পর ইনসাফ বিগেট কেমন হল তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

   

তবে এসবের মাঝেই এখন খবরের হেডলাইন্সে উঠে এসেছেন ডিওয়াইএফওয়াই-এর নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। ‘মুখ নির্ভর’ দল নয় আমাদের দেশের বাম দলগুলি। তবে ইদানিংকালে আগামী প্রজন্মের ‘দূত’ হিসেবে মীনাক্ষী মুখোপাধ্যায়কে সামনে রেখে চলতে চাইছে বাম শিবির। হঠাৎ করে লাইম লাইটে উঠে আসা মীনাক্ষী মুখোপাধ্যায় এর পড়াশুনা কতদূর?

আরোও পড়ুন : গ্রামের পথ ছেড়ে এবার রাজধানীতে! দিল্লির প্যারেডে কামাল করবে বাংলার এই মেয়ে

কত সম্পত্তির মালিক এই তরুণ বাম নেত্রী? নির্বাচনী হলফনামায় দেওয়া তথ্য থেকে আজ সেই বিষয়ে আলোচনা করা হল। নেত্রীর দেওয়া তথ্য অনুযায়ী মীনাক্ষী মুখোপাধ্যায় কিন্তু বেশ উচ্চশিক্ষিত। আসানসোলেই পড়াশোনা করেছেন মীনাক্ষী। ২০০৫ সালে স্নাতক ও ২০০৭ সালে স্নাতকোত্তর উপাধি লাভ করেন তিনি। বর্ধমান ইউনিভার্সিটি থেকে ২০১০ সালে তিনি বিএড পাশ করেন।

আরোও পড়ুন : ব্রিগেডে নজরুলের কবিতা ভুললেন মীনাক্ষী! ড্যামেজ কন্ট্রোলে মমতাকে নিশানা সেলিমের

মীনাক্ষী মুখোপাধ্যায়ের সম্পত্তি বেশ হাতে গোনা। পার্টির হোল টাইমার হিসেবে প্রতি মাসে ৫০০০ টাকা ভাতা পেয়ে থাকেন। ২০২১ সালের নির্বাচনী হলফনামায় মীনাক্ষী জানিয়েছেন সেই সময় তাঁর হাতে ছিল মাত্র ১৩০০ টাকা নগদ। এই হলফনামায় মীনাক্ষী জানিয়েছেন তাঁর নামে রয়েছে দুটি ব্যাংক অ্যাকাউন্ট।

তথ্য অনুযায়ী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাকাউন্টে মীনাক্ষী মুখোপাধ্যায়ের নামে রয়েছে মাত্র  ৮১ হাজার ১৮২.৭২ টাকা। অপর একটি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে কো-অপারেটিভ ব্যাংকে। এই ব্যাংকে হাজার পাঁচেক টাকা মতো জমা রয়েছে তাঁর নামে। এছাড়া রয়েছে একটি এলআইসি পলিসি যার জন্য তাঁকে ৪৭১৭ টাকা প্রিমিয়াম দিতে হয়।

minakshi

দু লক্ষ টাকা হল এই পলিসির ম্যাচিউরিটি ভ্যালু। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, এই যুবনেত্রীর একটি দুই চাকার বাহন রয়েছে, ২০২১ সালে যার বাজার মূল্য ৪০ হাজার টাকা। এছাড়াও ৪৩৫ স্কয়ার ফুটের একটি বাসস্থান রয়েছে তাঁর। আজকের দিনে দাঁড়িয়ে, যেখানে রাজনৈতিক ব্যক্তিত্বরা প্রচুর টাকার মালিক সেখানে মীনাক্ষী খুব সাদামাটা।