টাইমলাইনভারত

বড় খবরঃ ভারত-চীনের মধ্যে চলা উত্তেজনার মাঝে আজ এমার্জেন্সি সর্বদলীয় বৈঠক ডাকল মোদী সরকার

বাংলা হান্ট ডেস্কঃ লাদাখে (Ladakh) চীনের সাথে চলা বিবাদের মধ্যে মোদী সরকার (Modi Sarkar) আজ সর্বদলীয় বৈঠক ডেকেছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই বৈঠক আজ বিকেলে পাঁচটা থেকে হতে পারে, এই বৈঠকে অনেক রাজনৈতিক দলের নেতারা যুক্ত থাকবে। এই বৈঠক প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের দ্বারা চীনের সাথে চলা বিবাদ নিয়ে লোকসভায় দেওয়া বয়ানের পর হচ্ছে।

সংসদ অধিবেশনে সরকারের তরফ থেকে বয়ান দেওয়া হয়েছে, কিন্তু বিরোধীরা সম্পূর্ণ বিবাদ নিয়ে বিস্তারিত চর্চা আর তথ্য জানার দাবি জানিয়েছে। আর এই নিয়ে কংগ্রেস লোকসভায় বেশ বিরোধিতাও করেছে। এবার সরকারের তরফ থেকে চর্চার জন্য বৈঠক ডাকায় জোর দেওয়া হয়েছে। যখন বর্ষাকালীন অধিবেশন ডাকা হয়েছিল, তখন প্রশ্নপর্ব রদ করার ঘোষণা করেছিল কেন্দ্র সরকার। সরকারের এই সিদ্ধান্তের পর কংগ্রেস, তৃণমূল কংগ্রেস সমেত সমস্ত বিরোধী দল গুলো সরকারকে আক্রমণ করে আর চীন নিয়ে তথ্য লোকানর অভিযোগ তোলে।

লোকসভায় রাজনাথ সিং নিজের বয়ানে বলেছিলেন, লাদাখের পরিস্থিতি উদ্বেগজনক আর চীন লাগাতার LAC তে পরিস্থিতি বদলানোর চেষ্টা করছে। রাজনাথ সিং এপ্রিল মাস থেকে এখনো পর্যন্ত সমস্ত তথ্য দিয়ে জানান, আমরা এই বিবাদ কথাবার্তার মাধ্যমে সমাধান করার চেষ্টা করছি। কিন্তু পরিস্থিতি যদি বদলে যায়, তাহলে আমাদের সেনাও প্রস্তুত আছে।

 

Back to top button
Close