fbpx
টাইমলাইনভারত

“হিন্দু রাষ্ট্র “হতে চলেছে ভারত! সিঁদুরে মেঘ দেখছে পাকিস্তান, কংগ্রেসের কপালেও চিন্তার ভাঁজ!

 

বাংলা হান্ট ডেস্কঃ    লোকসভায় মধ্যরাতে যখন বিল পাস হয় নাগরিকত্ব বিল তখন যেন গোটা দেশের খুশির আবহাওয়া চলছিল। যদিও উত্তর পূর্ব ভারতের কয়টি রাজ্য বিক্ষিপ্তভাবে আন্দোলনের মত্ত হয়েছে। কিন্তু সরকার পক্ষের দাবি বিরোধীদের ভুল বোঝানোর কারণেই এমন হয়েছে। তা প্রশমিত করার শুধু সময়ের অপেক্ষা। কারণ আসল বিষয়টি যখন তারা বুঝতে পারবে তখন হয়তো এই বিরোধিতা থেকে সরে আসবে এমনটাই মত পোষণ করেছেন অমিত শাহ। কিন্তু এই বিল কে বিরোধিতা করে পাকিস্তানের ইমরান খান যিনি আতংবাদি দের মদদপুষ্ট একটি দেশ। তিনি আবার ভারতকে খোঁচা দিতে ছাড়ছেনা।

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে টুইট বার্তায় ইমরান খান লিখেছেন,-” আমরা ভারতের লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব বিলের নিন্দা করছি। এই বিল আন্তর্জাতিক মানবাধিকারের সমস্ত আইনলঙ্ঘনকারী এবং পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তিরও লঙ্ঘনকারী।””, এই আইন আরএসএসের মস্তিষ্কপ্রণোদিত। এই বিল হিন্দু রাষ্ট্র নকশারই অংশ। যার পরিকল্পনা করেছে ফ্যাসিবাদী মোদী সরকার।”

কিন্তু এবার প্রশ্ন হচ্ছে যে বিলটি শুধু মুসলিমদের ভারত থেকে বিতরনের জন্য নয়। সমস্ত ভারতীয় মুসলিম এর ক্ষেত্রে ভারতের একমাত্র জায়গা। যা রাজ্যসভা এবং লোকসভায় দাঁড়িয়ে অমিত শা বারবার সজোরে চিৎকার করে বলেছেন। এবং তিনি বিরোধীদেরও অনুরোধ করেছেন যাতে এটা নিয়ে কোন ভুল বার্তা বাইরে ছড়ানোর না হয়। কারণ হিন্দু-মুসলিমের দেশ ভারত বর্ষ নয়। এখানে সর্বধর্ম সমন্বয়ের দেশ। এখানে যে সরকারি থাক তারা কোন সময় কোন ধর্ম ভিত্তিক কাউকে তাড়িয়ে দেবার পক্ষে নয়। তাও পরিষ্কার করে বলেছে বিজেপির উচ্চপদস্থ কর্তারা।

Back to top button
Close
Close